সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / রাজবাড়ীর পাংশায় নদী ভাঙন রোধে পদ্মার তীরে মানববন্ধন

রাজবাড়ীর পাংশায় নদী ভাঙন রোধে পদ্মার তীরে মানববন্ধন

রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ও কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়নে পদ্মা নদীর অব্যাহত ভাঙন রোধে পূর্ব চরআফড়া পদ্মা নদীর তীরে মানববন্ধন করেছে ভাঙন আতঙ্কে থাকা হাজার হাজার মানুষ।

সোমবার দুপুরে ওই দুই উপজেলার ভাঙন সংশ্লিষ্ট ইউনিয়নের ৩০ গ্রামের শিশু-কিশোর, যুবক, বৃদ্ধা, শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় জনপ্রতিনিধি এ মানবন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে অংশ নেওয়া জনপ্রতিনিধি ও এলাকাবাসীরা জানান, হাবাসপুর ও কালিকাপুরের মধ্যে দিয়ে বয়ে যাওয়া পদ্মা নদীর ভাঙন শুরু হয়েছে। কিন্তু সেটা প্রাকৃতিক ভাবে ভাঙন না। বর্তমানে নদী খনন করার নামে ড্রেজার দিয়ে খনন করা হচ্ছে কিন্তু সেটা যে প্রান্ত দিয়ে করার কথা সেখান দিয়ে করা হচ্ছে না। খনন শুরু হওয়ার পর থেকে হাবাসপুর ও কালিকাপুর এলাকার নদী তীরবর্তী এলাকায় ব্যাপক ভাঙন শুরু হয়েছে। এতে বহু ফসলি জমি নদীতে বিলিন হয়েছে এবং ভাঙন আতঙ্কে রয়েছে ওইসব এলাকার হাজার হাজার জনগণ। ভাঙন রোধ ও ড্রেজার কার্যক্রম বন্ধের জন্য স্থানীয় সংসদ সদস্যসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন জনগণ।

মানবন্ধনে বক্তব্য রাখেন, কালিকাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিয়ার রহমান নবাব, হাবাসপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক বিশ্বাস প্রমুখ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...