সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / সংলাপে নির্বাচন ইস্যুতে অন্তর্বর্তী সরকারের মনোভাব জানতে চাইবে বিএনপি
Oplus_0

সংলাপে নির্বাচন ইস্যুতে অন্তর্বর্তী সরকারের মনোভাব জানতে চাইবে বিএনপি

 

সদরুল আইন:

রাজনৈতিক দলগুলোর সঙ্গে তৃতীয় দফায় সংলাপে বসতে যাচ্ছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

আজ শনিবার (৫ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটে বিএনপির প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের মধ্য দিয়ে এ সংলাপ শুরু হয়েছে। রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এ বৈঠক হচ্ছে।

বৈঠকে বিএনপির প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে দলটির জ্যেষ্ঠ নেতারা অংশ নেবেন।

বিএনপি সূত্রে জানা গেছে, দেশের চলমান আইনশৃঙ্খলা পরিস্থিতি, গার্মেন্টস শিল্পে অস্থিরতা ইস্যুতে সরকারের পদক্ষেপসহ আগামী নির্বাচন নিয়ে অন্তর্বর্তী সরকারের মনোভাব নিয়ে আলোচনা হতে পারে।

বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য এনটিভি অনলাইনকে বলেন, নির্বাচন ইস্যুতে সরকারের মনোভাব নিয়ে আলোচনা হতে পারে। আমাদের পক্ষ থেকে এই নিয়ে এখনই কোনো প্রস্তাবনা থাকবে না। দেশের সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা করা হবে।

সরকারের পক্ষ থেকে সংলাপ আহ্বান করা হয়েছে, দেখি তারা আমাদের কাছ থেকে কি জানতে চায়?

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার এটি হবে তৃতীয় দফা সংলাপ। সর্বশেষ গত ৩১ আগস্ট সংলাপে রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় করেন প্রধান উপদেষ্টা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস আমাদেরকে আমন্ত্রণ জানিয়েছেন, আমরা যাব। এই মুহূর্তে এর চেয়ে বেশি কিছু বলার নেই।’

গণতন্ত্র মঞ্চের নেতা গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, সংলাপে ডেকেছে, গণতন্ত্র মঞ্চ সংলাপে যাবে। অন্তর্বর্তী সরকারের প্রধান কী বলতে চান তা শুনবো। তারপর দেশের পরিস্থিতি ও করণীয় সম্পর্কে আমাদের কিছু বক্তব্য থাকবে।

ইসলামী আন্দোলন, বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, আমাদেরকে প্রধান উপদেষ্টা ডেকেছেন। সংস্কার কমিশনের বিষয় নিয়ে আলোচনা করবেন। আমরা যাব দেখি প্রধান উপদেষ্টা কী বলেন।

শুধু বিএনপিই নয়, আরও কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হবে। বিকেল ৩টায় জামায়াতে ইসলামী, বিকেল সাড়ে ৩টায় গণতন্ত্র মঞ্চ এবং বিকেল ৪টায় বাম গণতান্ত্রিক জোট, বিকেল সাড়ে ৪টায় হেফাজতে ইসলাম, ৫টায় ইসলামী আন্দোলন, বাংলাদেশ সাড়ে ৫টায় এবি (আমার বাংলাদেশ) পার্টির সঙ্গে সংলাপ নির্ধারিত রয়েছে।

ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা দেশত্যাগ করলে গত ৭ আগস্ট অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দায়িত্ব নেন।

 

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আকস্মিক বন্যায় শেরপুর ও ময়মনসিংহের ১৬৩ গ্রাম প্লাবিত

  স্টাফ রিপোর্টার: পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে আকস্মিক বন্যা দেখা দিয়েছে ...