সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / নরসিংদীতে আইনজীবী সমিতি ভবনে হামলায় ৫ আইনজীবী আহত

নরসিংদীতে আইনজীবী সমিতি ভবনে হামলায় ৫ আইনজীবী আহত

এমরুল ইসলাম:
নরসিংদী জেলা আইনজীবী সমিতি ভবনে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। হামলায় ৫ জন আইনজীবি আহত হয়েছেন। নরসিংদী জেলা ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদের নেতৃত্বে একদল দুর্বৃত্ত এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন আইনজীবীরা।
বুধবার (২ অক্টেবর) বিকেল সোয়া চারটার দিকে আইনজীবী সমিতি ভবনে সমিতির সভাপতি এডভোকেট কাজী নাজমুল ইসলামের কক্ষে এই হামলার ঘটনা ঘটে।
হামলায় আহতরা হলেন,এডভোকেট হাসান আল মামুন,এডভোকেট  মোহাম্মদ আলী টুটুল, এডভোকেট আল আমিন, এডভোকেট আনিস এবং এডভোকেট নাসরিন আক্তার।
আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট কাজী নাজমুল ইসলাম সাংবাদিকদের জানান,বিকেলে হঠাৎ করে জেলা ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদের নেতৃত্বে একদল দুর্বৃত্ত আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয় তলায় সমিতির সভাপতির কক্ষে হামলা চালায়। এসময় অন্যান্য আইনজীবীরা ওই কক্ষে অবস্থানরত ছিল। আইনজীবী সমিতির সভাপতিকে বাঁচাতে অন্যান্য আইনজীবীরা ঘিরে ধরলে তাদের ওপর চড়াও হয় দুর্বৃত্তরা। এ সময় সমিতির সভাপতি কাজী নাজমুল ইসলাম নিরাপদে বের হতে পারলেও হামলায় আহত হয় ৫ জন আইনজীবী।
এ বিষয়ে জানতে সন্ধ্যায় অভিযুক্ত ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলেও ফোনে পাওয়া না যাওয়ায় নাহিদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে নাহিদহাসনান  তার ফেইসবুক একাউন্টে  ৯ মিনিট ৩৮ সেকেন্টের একটি ভিডিও বার্তা দিয়েছেন। সেখানে তাকে বলতে দেখা যায়,আওয়ামী সরকারের পতনের মাধ্যমে আজকে নতুন বাংলাদেশ হয়েছে। তারেক রহমান ও স্থানীয় নেতৃবৃন্দের ৬ নির্দেশে আমরা শান্তিপূর্ণ অবস্থানে ছিলাম,নাশকতা প্রতিরোধে আমরা ছিলাম। গতকালকে মাধবদীতে একটি মামলা হয়েছে, সেই মামলার বাদিকে আইনজীবীসহ আওয়ামীলীগের লোকজন জোরপূর্বক  তুলে এনে মামলা প্রত্যাহারের চাপ প্রয়োগ করে। আমরা গিয়ে বাদীসহ হলফনামা উদ্ধার করেছি।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে সদর থানা পুলিশ। এ বিষয়ে জানতে ফোন করা হলে সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো:এমদাদুল হক ফোন রিসিভ করেননি।

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...