সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / তাহিরপুরে উপস্বাস্থ্য কেন্দ্রে তালা : সেবাবঞ্চিত মানুষ

তাহিরপুরে উপস্বাস্থ্য কেন্দ্রে তালা : সেবাবঞ্চিত মানুষ

 

আবু জাহান তালুকদার, সুনামগঞ্জঃ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের উপস্বাস্থ্য কেন্দ্রটি চিকিৎসক সংকটের কারনে তালাবদ্ধ অবস্থায় রয়েছে। ফলে দুর্গম হাওর পাড়ের অর্ধ লক্ষাধিক জনগোষ্ঠী চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

 

তাহিরপুর উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হাওর পাড়ের প্রায় অর্ধ লক্ষাধিক জনগোষ্ঠীর একমাত্র চিকিৎসাস্থল হচ্ছে শ্রীপুর উত্তর ইউনিয়নের এ উপস্বাস্থ্য কেন্দ্রটি। কিন্তু চিকিৎসক সংকটের কারণে স্বাস্থ্য কেন্দ্রটিতে ঝুলছে তালা। ফলে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে হাওর পাড়ের দরিদ্র ও অসহায় রোগীদের।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কেন্দ্র সূত্রে জানা যায়, এ উপ-স্বাস্থ্য কেন্দ্রে একজন এমবিবিএস, একজন কমিউনিটি মেডিকেল অফিসার, একজন ফার্মাসিস্ট ও একজন এমএলএসএস-সহ মোট চারটি পদে জনবল থাকার কথা থাকলেও অদৃশ্য কারণে শূন্য রয়েছে।

 

স্থানীয়রা বলছেন, ডাক্তার না থাকায় স্বাস্থ্য কেন্দ্রটি বন্ধ রয়েছে। এলাকার মানুষ জ্বর, সর্দি, কাশি-সহ নানা রোগ নিয়ে প্রতিদিন চিকিৎসা নিতে এসে অসহায় হয়ে বাড়ি ফিরে যাচ্ছে। তাই অতি দ্রুত ডাক্তার নিয়োগ করে চিকিৎসা সেবার মান উন্নয়ন করার দাবি জানান তারা।

 

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আলী হায়দার বলেন, ডাক্তার না থাকার কারণে উপস্বাস্থ্য কেন্দ্রটি বন্ধ রয়েছে। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি দ্রুত লোকবল নিয়োগ দিয়ে চিকিৎসাসেবা কার্যকর করার জন্য।

 

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মির্জা রিয়াদ হাসান জানান, দ্রুত এই উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা সেবার কার্যক্রম চালু করা হবে।

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...