সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / পাথর কোয়ারী সচলে দাবীতে যুব জমিয়তের মানববন্ধন

পাথর কোয়ারী সচলে দাবীতে যুব জমিয়তের মানববন্ধন

প্রতিনিধি মানিক মিয়া:

সিলেটের বন্ধ থাকা সকল পাথর কোয়ারী সচল করে দেওয়ার দাবিতে কোম্পানীগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন হয়েছে।   বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) উপজেলা টিএনটিরোড পয়েন্টে যুব জমিয়ত,কোম্পানীগঞ্জ উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মুফতি রুহুল আমিন সিরাজীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মাওলানা যুবায়ের আহমদের সঞ্চালনায় এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকা সিলেটের ভোলাগঞ্জ, জাফলং, বিছানাকান্দি, লোভা ও উৎমাসহ সকল পাথর কোয়ারী খুলে দিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রধান উপদেষ্টা ডক্টর মুহাম্মদ ইউনুসের প্রতি দাবি জানান।

জমিয়তে উলামায়ে ইসলাম, কোম্পানীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মাহমুদুল হাসান বলেন, সিলেটের সকল পাথর কোয়ারী বন্ধ থাকায় এর সাথে সংশ্লিষ্ট ব্যবসায়ী ও শ্রমিক দিশেহারা হয়ে মানবেতর জীবন পার করছেন। অন্যদিকে সরকারও বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে। অনেক ব্যবসায়ী দেউলিয়া হয়েছেন। অনেকেই তথ্য প্রযুক্তির এই যুগে সন্তানের লেখাপড়ার খরচ যোগাতে পারছেন না।

তিনি আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অনেক শিক্ষার্থী জীবন দিয়েছেন এবং অনেকেই আহত হয়ে এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মাধ্যমে বাংলাদেশ স্বৈরাচার মুক্ত হয়েছে। তাদের ত্যাগ ও স্বপ্নকে বাস্তবায়ন করতে এবং শ্রমিক ও ব্যবসায়ীদের কথা চিন্তা করে দ্রুততম সময়ে সিলেটের সকল পাথর কোয়ারী খুলে দিতে প্রধান উপদেষ্টার সুদৃষ্টি কামনা করছি।

এছাড়াও বক্তব্য রাখেন, উপজেলা জমিয়তের সহ-সভাপতি মাও: সোহেল আহমদ, যুব জমিয়ত সিলেট জেলা উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি মাও: সালেহ আহমদ, সাধারণ সম্পাদক মাসুম আল মাহদী, উপজেলা যুব জমিয়তের সাধারণ সম্পাদক মাও: হাবিবুর রহমান। এ সময় উপজেলা জমিয়ত, যুব জমিয়ত ও ছাত্র জমিয়তের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...