সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / পবিপ্রবি’তে নবনিযুক্ত ভাইস- চ্যান্সেলরের সাথে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং ছাত্রছাত্রীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

পবিপ্রবি’তে নবনিযুক্ত ভাইস- চ্যান্সেলরের সাথে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং ছাত্রছাত্রীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আশিকুর রহমান, পবিপ্রবি প্রতিনিধি:
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর কাজী রফিকুল ইসলামের সাথে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং ছাত্রছাত্রীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
পবিপ্রবি’র মূল ক্যাম্পাসে যোগদানের পর দাপ্তরিক কার্যক্রম শুরুর প্রথম দিনেই ২৬ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১ টায়  বিশ্ববিদ্যালয়ের  শিক্ষক, বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, প্রক্টর, কর্মকর্তা, কর্মচারীদের সঙ্গে আগামী দিনের কর্মপন্থা নিয়ে নিজ কার্যালয়ে এবং  বিকাল ৪ ঘটিকায় টিএসসি কনফারেন্স কক্ষে ছাত্র ছাত্রীদের মধ্যে  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
শিক্ষকদের মত বিনিময় সভায় তিনি বলেন যে,  পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে বাংলাদেশের সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলব”
ছাত্র সংসদ গঠন, মুক্তমঞ্চ গঠন, কেন্দ্রীয় খেলার মাঠ সংস্কার,  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে  বিরোধকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন, এম. কেরামত আলী ও বঙ্গবন্ধু হলের সামনের  রাস্তা সংস্কার, ইমপ্রুভমেন্ট সিস্টেম চালু,  ইনরোলমেন্ট সিস্টেম ডিজিটালাইজ করা, নতুন অনুষদ চালু করা,  প্রত্যেক হলে সুপের পানির ব্যবস্থা, শের- ই বাংলা হলে ডাইনিং চালু, কেরামত হলে খাবার মান উন্নয়ন, ল এন্ড ল্যান্ড এডমিনিস্ট্রেশন ফ্যাকালটিতে জরুরি শিক্ষক নিয়োগসহ ক্যাম্পাসের সামগ্রিক বিষয়ে প্রস্তাবনা ও মতামত তুলে ধরে সভায় আগত শিক্ষার্থীরা।
ভিসি অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম  মতবিনিময় সভায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বলেন, “আমাদের শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের সমস্যার মধ্যে রয়েছে। এসব সমস্যা নিরসনের লক্ষ্যে ইতোমধ্যেই শিক্ষকদের সাথে আজ আলোচনা হয়েছে।” তিনি আরও বলেন, “ফ্যাসিস্ট সরকারের ১৭ বছরের কাজতো ১ বছরে সম্ভব না। এর জন্য সময় দিতে হবে।” স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি কর্ম-পরিকল্পনা গ্রহণের মাধ্যমে সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধান করার ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. জিল্লুর রহমানের সভাপতিত্বে  উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নব নিযুক্ত উপাচার্য প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন প্রফেসর  আবুল বাশার খান,  রেজিস্ট্রার (অ.দা.) প্রফেসর ড. এস. এম. হেমায়েত জাহান, প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব প্রাপ্ত শিক্ষক প্রফেসর জামাল হোসেন। আরও উপস্থিত ছিল বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকবৃন্দ।

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...