সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / বাঁচতে চান শাহরিয়ার সুজন

বাঁচতে চান শাহরিয়ার সুজন

 কুড়িগ্রাম প্রতিনিধি :
পাট খড়ি দিয়ে চারদিকে ঘেরা ছোট্ট একটা দুচালা ঘর, ঘরের ভিতর মাটির উপর চাদর বিছিয়ে শুয়ে আছে সুজন শাহরিয়ার( ২৭)। বিছানায় শুয়ে ফেসবুকে এলাকা দাপিয়ে বেড়ানোর দৃশ্য বোনের সাহায্য দেখে আর দুচোখ দিয়ে ফোটায় ফোটায় চোখের পানি আর দীর্ঘশ্বাস ফেলে।  একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না। মানুষের পারিবারিক জীবনকে ঠেলে দেয় অন্ধকারে। স্বাবলম্বী মানুষ হয়ে যায় অসহায়।নিজের ও পরিবারের সদস্যদের দুঃখ দুর্দশা সইতে না পেরে সাহায্যের জন্য হাত বাড়ায় অন্যের কাছে। আবার এমনও মানুষ আছে চক্ষু লজ্জার কারনে কষ্ট বুকে চেপে রেখে পরিবার পরিজনদের নিয়ে অনাহারে দিন কাটান।
এমনই কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার রাজিবপুর সরকারি কলেজের ডিগ্রি তৃতীয় বর্ষের শিক্ষার্থী শাহরিয়ার সুজনের কথা। শাহরিয়ার সুজন(২৭)  কুড়িগ্রাম জেলার চর রাজিবপুর উপজেলার পশ্চিম রাজিবপুর গ্রামের খোকা মিয়ার ছেলে। রাজিবপুর সরকারি কলেজ জাতীয়তাবাদী ছাত্রদলের সদস্য সচিব নির্বাচিত হয়ে নেতৃত্বে দিতেন। শাহরিয়ার সুজন বছর দেড়েক  আগেও স্বাভাবিক মানুষের মত চলাফেরা করতেন।অন্য সকল বন্ধুদের মতো কলেজে লেখাপড়া করতেন। তার মিছিলের ডাকে গর্জে উঠতো কলেজ ক্যাম্পাস।   কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস মোটর সাইকেল দুর্ঘটনায় তার ঘাড়ের (মেরুদন্ড) হাড় ভেঙ্গে যায়।ঘাড়ের(মেরুদন্ড) হাড়ের মূল নার্ভে আঘাত হেনে
পুরো শরীর অচল করে ফেলে। পরে তার পরিবারের সদস্যরা সমস্ত কিছু বিক্রি করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ী অপারেশন করার পরও শরীরে শক্তি ফিরে না আসায় দীর্ঘদিন ধরে বিছানায় শুয়ে দিন কাটাচ্ছেন। বিছানায় শুয়ে থাকতে থাকতে তার শরীরের বিভিন্ন জায়গায় পঁচন ধরেছে যা খুবই মর্মান্তিক।কিন্তু সুজনের পরিবার আর্থিক ভাবে অসচ্ছল হওয়ায় এবং চিকিৎসার শুরুতে সমস্ত অর্থ ব্যয় করার কারণে বর্তমানে চিকিৎসার যোগান দেওয়া পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না।
শারীরিক অবস্থার অবনতির কারণে ডাক্তারের পরামর্শে‌ উন্নত চিকিৎসার জন্য ভালো মানের হাসপাতালে নিয়ে যাওয়া জরুরি হয়ে পড়েছে।তাই আর্থিক অসচ্ছলতার কারণে চিকিৎসা করাতে  না পেরে মানবিক সহায়তার জন্য আবেদন করেছেন।
মানবিক সাহায্যই সুস্থ করতে পারে শাহরিয়ার সুজনকে । তিনি এবং তার পরিবারের সদস্যরা এলাকার বিত্তশালীসহ দেশবাসীর কাছে মানবিক সাহায্যের জন্য আবেদন জানিয়েছেন। আসুন আমরা সকলে একটু মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দেই শাহরিয়ার সুজনের দিকে। সুস্থ হোক শাহরিয়ার সুজন ।
আর্থিক সহযোগিতা করুন শাহরিয়ার সুজনের বাবার(খোকা মিয়া)নিজস্ব মোবাইল বিকাশ নম্বরে – ০১৯৯২৬২৪১৮৪।
শাহরিয়ার সুজন  জানায়, লজ্জায় মানুষের কাছে হাত বাড়াতে পারি না। আপনাদের মাধ্যমে সকলের কাছে আমার অনুরোধ, আমার ও পরিবার সদস্যদের  দিকে তাকিয়ে হলেও আমাকে বাঁচান। আপনাদের নিজ নিজ অবস্থান হতে আমার চিকিৎসার জন্য সহায়তা করুন। আমি যেনো সুস্থ হয়ে অন্য সকলের মতো স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারি।
অসুস্থ্য অসহায় শাহরিয়ার সুজন আর্থিক সহযোগিতার জন্যে  হাত বাড়িয়ে এলাকার বিত্তশালীসহ দেশবাসীর কাছে অনুরোধ জানান।

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...