সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / বাংলাদেশ ও ভারত সফরে আসছেন ডোনাল্ড লু
Oplus_0

বাংলাদেশ ও ভারত সফরে আসছেন ডোনাল্ড লু

 

আন্তর্জাতিক ডেস্ক:

ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

একইসঙ্গে তিনি ভারত সফরও করবেন। এ সময়ে তিনি অংশীদারদের অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং সমগ্র ইন্দো-প্যাসিফিক অঞ্চল জুড়ে স্থিতিশীলতার প্রচারে সহায়তার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি পুনর্নিশ্চিত করবেন।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। সেখানে আরও বলা হয়েছে, লু ১০ থেকে ১৬ সেপ্টেম্বর ভারত ও বাংলাদেশ সফর করবেন।

অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি লু ভারতের নয়াদিল্লি ভ্রমণে যাবেন, যেখানে তিনি ইউএস-ইন্ডিয়া বিজনেস কাউন্সিল আয়োজিত ইন্ডিয়া আইডিয়াস সামিটে উন্নয়ন, নিরাপত্তা এবং নারীদের অর্থনৈতিক নিরাপত্তার প্রচারে যুক্তরাষ্ট্র-ভারত সহযোগিতার কথা তুলে ধরবেন।

তিনি যুক্তরাষ্ট্রের ভারত-প্রশান্ত মহাসাগরীয় নিরাপত্তাবিষয়ক মুখ্য ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেডিদিয়া পি. রয়েল এবং ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠেয় অষ্টম যুক্তরাষ্ট্র-ভারত টু প্লাস টু আন্তঃঅধিবেশন সংলাপে যৌথভাবে সভাপতিত্ব করবেন।

সংলাপটি প্রতিরক্ষা সহযোগিতাসহ যুক্তরাষ্ট্র-ভারত দ্বিপাক্ষিক অংশীদারত্ব বাড়ানোর সুযোগ চিহ্নিত করবে এবং ইন্দো-প্যাসিফিক ও তার বাইরে যুক্তরাষ্ট্র-ভারত সহযোগিতা প্রসারিত করবে।

বাংলাদেশে অন্তর্বর্তী সরকারের সঙ্গে বৈঠকের জন্য অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি লু একটি আন্তঃসংস্থা প্রতিনিধি দলে যোগ দেবেন। প্রতিনিধি দলে মার্কিন ট্রেজারি বিভাগ, ইউএসএআইডি ও মার্কিন বাণিজ্য প্রতিনিধি অফিসের প্রতিনিধিরা থাকবেন।

যুক্তরাষ্ট্র কীভাবে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, আর্থিক স্থিতিশীলতা এবং উন্নয়নের প্রয়োজনে সহায়তা করতে পারে তা নিয়ে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের কর্মকর্তারা আলোচনা করবেন

 

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লেবাননে ইসরায়েলের মুহুর্মুহু হামলা, নিহত ৩৩

  আন্তর্জাতিক ডেস্ক: লেবাননের বৈরুতে শুক্রবার ব্যাপক হামলা চালিয়ে ইরান সমর্থিত সশস্ত্র ...