সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / গাজীপুরের শ্রীপুরে ট্রেন আটকে যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন
Oplus_0

গাজীপুরের শ্রীপুরে ট্রেন আটকে যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন

 

নিজস্ব প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহে চলাচলকারী সব আন্তনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন করছেন এলাকাবাসী। আজ সোমবার (৯ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে শ্রীপুর রেলস্টেশনে একটি আন্তনগর ট্রেন আটকে এ মানববন্ধন কর্মসূচি পালন করছেন তারা।

মানববন্ধনে উপজেলার ব্যবসায়ী, শ্রমজীবী-পেশাজীবী, চাকরিজীবী, আইনজীবী, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নিয়েছেন। এ সময় তারা ঢাকাগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেক্স আটকে দেন। এতে দুর্ভোগে পড়েন ট্রেনের যাত্রীরা। এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ রেলপথে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

মানববন্ধনে অংশ নেওয়া ব্যক্তিরা জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলা অত্যন্ত ঘনবসতিপূর্ণ একটি উপজেলা। এখানে জীবিকার তাগিদে দেশের প্রায় ৬৪ জেলার মানুষ বসবাস করেন। রাজধানীর পাশের জেলা হলেও যানজট ও পরিবহণ সংকটের কারণে এ এলাকার সাধারণ মানুষ, ব্যবসায়ীদের চলাচলে দুর্ভোগ পোহাতে হয়।

বিষয়টি বিবেচনায় নিয়ে কয়েক বছর ধরেই ঢাকা-ময়মনসিংহ রেলসড়কে চলাচলকারী আন্তনগর ট্রেনগুলো যাত্রা বিরতির দাবি জানিয়ে আন্দোলন করে আসছিল এলাকাবাসী। আন্দোলনের মুখে যমুনা এক্সপ্রেসের যাত্রাবিরতির অনুমোদন দেওয়া হলেও বাকি ট্রেনগুলোর যাত্রাবিরতির কোনো সিদ্ধান্ত আজ পর্যন্ত নেওয়া হয়নি।

তাই ব্রহ্মপুত্র এক্সপ্রেসসহ অন্যান্য আন্তনগর ট্রেনের যাত্রাবিরতির দাবি জানিয়ে ফের মানববন্ধন করা হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত না আসা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে তারা জানান।

শ্রীপুর রেলওয়ে স্টেশনের মাস্টার সাইদুর রহমান বলেন, ‘শ্রীপুর রেলস্টেশনে সব আন্তনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে সোমবার বেলা ১১টা থেকে মানববন্ধন করছেন এলাকাবাসী।

ওই সময় জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন আটকে দিয়েছে তারা। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’

 

About shakhawat khan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...