সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / রাষ্ট্র সংস্কারের সুযোগ তৈরী হয়েছে : গোলাম মোস্তফা ভুইয়া

রাষ্ট্র সংস্কারের সুযোগ তৈরী হয়েছে : গোলাম মোস্তফা ভুইয়া

স্টাফ রিপোর্টার:

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে ফ্যাসীবাদী শক্তির অবসান ঘটেছে ফলে এই মুহুর্তে নতুন করে রাষ্ট্র সংস্কারের সুযোগ তৈরী হয়েছে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, যত দিন যাচ্ছে, ততই জনগণের প্রত্যাশার মাত্রাও বেড়ে চলেছে। সেই প্রত্যাশা পূরনে ব্যর্থ হলে আবারো নতুন কোন স্বৈরশাসনের জন্ম হতে পারে।

সোমবার (২ সেপ্টম্বর) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খা মিলনায়তনে বিশিষ্ট আইনজীবী এডভোকেট মুহাম্মদ পিকে আব্দুর রব রচিত ‍”ইতিহাসের সাক্ষী : প্রসঙ্গ – ভারতবর্ষ ও বাংলাদেশ” বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ছাত্র-জনতার যে অভ্যুত্থানের মধ্য দিয়ে এই সরকার দেশের দায়িত্বভার গ্রহণ করেছে, সেই ছাত্র-জনতা চায় দেশের প্রয়োজনীয় সংস্কার। যা দেশের মানুষের অন্তরের আকুতি। দীর্ঘদিনের নানা ধরনের জঞ্জাল পরিষ্কার করে দেশকে মসৃণ পথে নিয়ে যাওয়াই হবে এবারের মূল লক্ষ্য।

গোলাম মোস্তফা ভুইয়া আরো বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আকাঙ্ক্ষা দীর্ঘদিনের। বর্তমানেও সরকার এবং জনগনের চাহিদাও হচ্ছে প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য দেশের সংবিধানের যথাযথ সংস্কার সাধন। কারণ গণতান্ত্রিক সংবিধানের ওপরই দেশের গণতন্ত্রের পথ সুগম হয় এবং গণতন্ত্র কার্যকর হয়। রাজনৈতিক প্রতিষ্ঠানগুলো যদি কোনো সরকারের আজ্ঞাবহ হিসেবে কাজ করে, তাহলে কোনোভাবেই সেই দেশে গণতন্ত্র যথাযথভাবে পরিচালিত হয় না, বরং সে ক্ষেত্রে গণতন্ত্র রাজনৈতিক নেতাদের পকেটে উঠে যায়।

প্রবীণ রাজনীতিক মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় অংশ গ্রহন করেন জাতীয় যাদু ঘরের প্রাক্তন পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর, এবি পার্টি যুগ্ম সদস্য সচিব ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ, জাতীয় কবিতা মঞ্চের সভাপতি কবি মাহমুদুল হাসান নিজামী, মুসলিম ছাত্র লীগ সভাপতি মোহাম্মদ নূর আলম, বইয়ের প্রকাশক গ্যাব্রিয়েল এর সত্ত্বাধিকারী  মাহাদি আনাম প্রমুখ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...