সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / যশোর সদর বিভিন্ন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

যশোর সদর বিভিন্ন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

আনোয়ার হোসেন নিজস্ব প্রতিনিধিঃ

যশোর সদর শহরের বিভিন্ন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করছে পৌরসভা। রোববার সকাল সাড়ে ১১টায় শহরের দড়াটানা ব্রিজ সংলগ্ন এলাকায় ভৈরব নদের পাড়ে এ অভিযান পরিচালিত হয়। অভিযানটি দড়াটানা থেকে শুরু হয়ে যশোর কুইন্স হাসপাতাল পর্যন্ত গিয়ে শেষ হয়েছে। এর আগে গত ২২ আগস্ট ভৈরব নদের দক্ষিণ পাশে উচ্ছেদ অভিযান শুরু হয়। সেটি এখনো চলমান। এছাড়াওগত ২৮ আগস্ট জেনারেল হাসপাতালের সামনে বিভিন্ন সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

যশোর জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে রোববার উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাবিদ হোসেন। এইসময়ে তিনি বলেন, কিছু মানুষ ড্রেনের উপরে অবৈধভাবে ঘর তৈরি করে পানি নিষ্কাশন বাধাগ্রস্ত করছে। রাস্তার পাশে ফুটপথে দখল করে অবৈধ দোকান দেয়ার কারণে সদর শহরে যানজট হচ্ছে। রাস্তার পাশের ফুটপথ দখল মুক্ত করতে এ অভিযান চলমান থাকবে।

তিনি আরও বলেন, শুক্রবারের মধ্যে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য মাইকিং করা হয়েছিল। ড্রেনের উপর গড়ে তোলা হয়েছ অবৈধ স্থাপনার ক্ষেত্রে কোন ছাড় দেয়া হবে না। অভিযান পরিচালনাকালে যশোর পৌরসভার সহকারী প্রকৌশলী কামাল হোসেনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

যশোর পৌরসভার সহকারী প্রকৌশলী বিএম কামাল হোসেন জানান, রাস্তার পাশে অবৈধভাবে দোকান নির্মাণ করা হয়েছিল। দোকানগুলোর সামনে লোকজনের ভিড় থাকায় ইজিবাইক ও অটো-রিক্সা থামিয়ে রাখায় যাটজট সৃষ্টি করা হচ্ছে। এতে সারণ জনগণের দুর্ভোগে পড়তে হয়। এদিকে, লাইটিং সমস্যার সমাধান, ময়লা আবর্জনা পরিষ্কার, বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত ও পৌর এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে পৌর প্রশাসক প্রাথমিকভাবে ১০০ দিনের কর্মসূচি নিয়েছেন বলেও তিনি জানায়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...