সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / শেখ হাসিনাসহ ৩০৮ জনের বিরুদ্ধে সাভারে আরেকটি হত্যা মামলা
Oplus_0

শেখ হাসিনাসহ ৩০৮ জনের বিরুদ্ধে সাভারে আরেকটি হত্যা মামলা

 

জাহিদুর রহমান:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সাভারে হৃদয় আহমেদ নামে এক যুবককে গুলি করে হত্যার ঘটনায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাসহ ৩০৮ জনকে আসামি করে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে পতিত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে সাভার মডেল থানায় সাতটি মামলা দায়ের করা হলো।

শুক্রবার (৩০ আগস্ট) সকালে সাভার মডেল থানায় মামলাটি দায়ের করেন নিহত হৃদয় আহমেদের বাবা নাটোর জেলার সিংড়া থানার ছাতারদীঘি গ্রামের বাসিন্দা রাজু আহমেদ।

আব্দুল গনিসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। আসামিদের তালিকায় নাটোরের বেশ কয়েকজনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, ছাত্র জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট দুপুরে পদত্যাগ করে ভারতে পালিয়ে যান ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে ‘লংমার্চ টু ঢাকা’ কর্মসূচি ঠেকাতে ওইদিন সাভারে পুলিশের নির্বিচার গুলিতে মারা যায় ৩৫ জন।

প্রতিবাদে বিক্ষুব্ধ ছাত্র জনতা পুলিশকে ঘিরে ফেলে। বিকেল সাড়ে ৪টার দিকে সাভার থানা রোডের মুক্তির মোড়ে পুলিশ নির্বিচারে গুলি চালালে বুকে ও পেটে গুলিবিদ্ধ হন হৃদয় আহমেদ (২২)।

আশঙ্কাজনক অবস্থায় এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর চিকিৎসাধীন অবস্থায় ৮ আগস্ট সকালে মারা যান তিনি।

আসামিদের বিষয়ে এক প্রশ্ন জবাবে মামলার বাদী রাজু আহমেদ জানান, বিভিন্ন উৎস থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই তিনি আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ করেছেন। তিনি বলেন, পুলিশ অভিযোগ আমলে নিয়ে মামলাটি নথিভুক্ত করেছে।

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...