সর্বশেষ সংবাদ
Home / আদালত / গার্মেন্টসকর্মী সোহেল রানা হত্যা:শেখ হাসিনার বিরুদ্ধে করা মামলা এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ
Oplus_0

গার্মেন্টসকর্মী সোহেল রানা হত্যা:শেখ হাসিনার বিরুদ্ধে করা মামলা এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ

 

আদালত প্রতিবেদক:

গার্মেন্টসকর্মী সোহেল রানা হত্যার ঘটনায় শেখ হাসিনাসহ ২৫ জনের বিরুদ্ধে করা মামলা এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সালাউদ্দিন সোহাগ এই আদেশ দেন।

এ বিষয়ে আইনজীবী ইব্রাহিম খলিল এনটিভি অনলাইনকে জানিয়ে বলেন, মামলায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের, শেখ ফজলে নূর তাপস, চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, শেখ ফজলে শামস পরশ, মাইনুল ইসলাম খান নিখিল, মো. সাদ্দাম হোসেন, শেখ ওয়ালি আসিফ ইনান, হারুন অর রশিদ, বিপ্লব কুমার সরকারসহ ২৫ জনকে আসামি করা হয়েছে।

বাদী আরজিতে বলেন, ভিকটিম পেশায় একজন গার্মেন্টসকর্মী। দেশব্যাপী কোটা সংস্কার আন্দোলনের সময় আদাবর থানা এলাকায় ছাত্র-জনতার আন্দোলন চলছিল। সেসময় স্বৈরশাসকের এজেন্ডা বাস্তবায়নকারী পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অন্যান্য সন্ত্রাসী তথা আসামিরা এলোপাতাড়ি গুলি করতে থাকে।

ভিকটিমসহ ঘটনাস্থলে আসামিদের গুলিতে একাধিক নিহত ও অনেকেই আহত হন। এসময় গুলিবিদ্ধ হলে ভিকটিম সোহেল রানাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরজিতে আরও বলেন, হাসপাতালে চিকিৎসক সংকট ও পুলিশ না থাকায় হাজার হাজার আহত ও শত নিহত রোগীর মধ্যে ভিকটিম সোহেল রানার পোস্টমর্টেম করতে হাসপাতাল কর্তৃপক্ষ অপরাগতা প্রকাশ করে।

পরে ভিকটিমের ভাই ও আত্মীয়-স্বজন ভিকটিমকে বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করতে চাইলে কবরস্থান কর্তৃপক্ষ পোস্টমর্টেম না থাকায় দাফনে অনীহা প্রকাশ করে। এরপর বাদী তার নিহত ভাইকে নিয়ে গ্রামের বাড়ি ভোলা জেলার দেউলা গ্রামের স্থানীয় ঠিকানায় দাফন সম্পন্ন করেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...