সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / কোম্পানীগঞ্জ স্টুডেন্টস এসোসিয়েশন সাস্ট এর কমিটি গঠন

কোম্পানীগঞ্জ স্টুডেন্টস এসোসিয়েশন সাস্ট এর কমিটি গঠন

মানিক  মিয়া:

সিলেটের কোম্পানীগঞ্জে স্টুডেন্টস’ এসোসিয়েশন, সাস্ট এর সর্বসম্মতিক্রমে ২০২৪-২৫ কার্যকরী কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফয়জুর রহমান এবং একই বিভাগ ও একই শিক্ষা বর্ষের শিক্ষার্থী সুমি আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

উক্ত কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে  সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী  এমি করিমকে সহ-সভাপতি , পলিটিক্যাল স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী হোসাইন আহমেদকে যুগ্ম সাধারণ সম্পাদক, পরিসংখ্যান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফাতেমাতুজ জোহরা বুশরাকে কোষাধ্যক্ষ, পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো: কাইয়ুম আহমদকে সাংগঠনিক সম্পাদক, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রানা হিংসকে সহ সাংগঠনিক সম্পাদক, সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তামান্না আক্তারকে দপ্তর সম্পাদক, নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মৌসুমি আক্তারকে শিক্ষা এবং সংস্কৃতি সম্পাদক, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মেহরাব হোসেন অপিকে মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, সমাজকর্ম বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী রেজুয়ান আহমেদকে তথ্য ও প্রযুক্তি সম্পাদক, নৃবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সুরনজিত বিশ্বাসকে প্রচার সম্পাদক এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অমিত শর্মাকে সিনিয়র সদস্য হিসেবে মনোনীত করা হয়।

কমিটি ঘোষণার সময় উপস্থিত ছিলেন শাবিপ্রবির বাংলা বিভাগের প্রফেসর ড. জফির সেতু। এবং তিনি উক্ত কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে কমিটিতে স্বাক্ষর করেছেন।

এছাড়া আরো বাকি উপদেষ্টা হিসেবে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাবিপ্রবির অর্থনীতি বিভাগের ২০০৬-৭ সেশনের শিক্ষার্থী মো: আব্দুল মানিক, সমাজবিজ্ঞান বিভাগের ২০০৮-৯ সেশনের আবু কাওসার, পলিটিক্যাল স্টাডিজ ২০১১-১২ সেশনের আলি আহমেদ এবং ২০১৩-১৪ সেশনের বাংলা বিভাগের শিক্ষার্থী মো: শাহিন আহমেদ।  উপদেষ্টা হিসেবে আরো অনলাইনে স্বাক্ষর দিয়েছেন শাবিপ্রবি ২০০৪-৫ সেশনের শিক্ষার্থী বেলাল আহমেদ, পাবলিক এডমিনিস্ট্রেশন বিভাগের ২০০৬-৭ সেশনের শিক্ষার্থী দুলাল আহমদ, ইংরেজি বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী মহি উদ্দিন এবং পাবলিক এডমিনিস্ট্রেশন বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী সাঈদ আহমদ প্রমূখ।

উক্ত অনুষ্ঠানে প্রধান উপদেষ্টা এবং অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে প্রফেসর ড. জফির সেতু বলেন; কোম্পানীগঞ্জের পড়াশোনার মানোন্নয়নের জন্য সাইফুর রহমান ডিগ্রি কলেজের সরকারি করণের উদ্যাোগ গ্রহণ জরুরি। এছাড়া তিনি কোম্পানীগঞ্জের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের মধ্যে উচ্চশিক্ষার বীজ বপনের জন্য উক্ত সংগঠনকে স্কুল-কলেজ পরিদর্শন করে শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা সৃষ্টি করা এবং প্রয়োজনে আর্থিকভাবে পিছিয়ে থাকা শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ ও আর্থিক সহায়তার কথা তুলে ধরেন।

উপদেষ্টা হিসেবে উপস্থিত সকলেও সংগঠনের সার্বিক দিক আলোচনা,  ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণে নবনির্বাচিত কমিটিকে পরামর্শ ও কোম্পানীগঞ্জের শিক্ষার উন্নয়নের দিকে গুরুত্বারোপ করেন।

সর্বশেষ বিদায়ী সভাপতি তাজুল ইসলাম বক্তব্যের মধ্যে দিয়ে নতুন সভাপতিকে দায়িত্বভার বুঝিয়ে দেওয়ার পর পর সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...