সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / বেনাপোল ইমিগ্রেশন দিয়ে সব ধরনের যাত্রী যাতায়াত করছে

বেনাপোল ইমিগ্রেশন দিয়ে সব ধরনের যাত্রী যাতায়াত করছে

 
আনোয়ার হোসেন নিজস্ব প্রতিনিধি, যশোর:
 
 
বেনাপোল চেকপোস্ট ও পেট্রাপোল সীমান্ত ইমিগ্রেশন স্হলপথ  দিয়ে সব ধরনের পাসপোর্টের যাত্রী যাতায়াত অনেকটা স্বাভাবিক হয়েছে। গতকাল  এই বেনাপোল স্হল সীমান্ত পথ দিয়ে ১ হাজার ৭০০ যাত্রী যাতায়াতের বিষয়টি নিশ্চিত করেন অফিসার ইনচার্জ আযহারুল ইসলাম।


দেশের নৈরাজ্যকর পরিস্থিতিতে যাত্রীদের যাতায়াতে কড়াকড়ি আরোপ করে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। বিশেষ করে আসামীরা যেন দেশত্যাগ করতে না পারে সেই জন্য বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। গত ৩ থেকে ৪ দিন ধরে অলিখিত নির্দেশনায় ভ্রমণ ভিসায় যাত্রী যাতায়াত অনেকাংশে বন্ধ ছিল। তবে মেডিকেল ও বিজনেস ভিসায় যাত্রী যাতায়াত সচল ছিল।

গতকাল রোববার সকাল থেকে যাত্রী যাতায়াত কোনো সমস্যা নেই বলে জানান আযহারুল ইসলাম। তিনি বলেন, ‘দেশের চলমান পরিস্থিতিতে ভারতে যাত্রী গমন কমেছে। তবে আসছে বেশি। ইমিগ্রেশনে সব ধরনের যাত্রী গমনাগমনে কোন বাধা নেই। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে সব ধরনের যাত্রী যাতায়াত করছে।

সম্প্রতি সহিংস ঘটনায় খুন এবং অপরাধে জড়িত আওয়ামী লীগ নেতা-কর্মী, মন্ত্রী এমপি, সন্ত্রাসী ও দুর্নীতিবাজ ব্যক্তিরা যাতে দেশ থেকে পালিয়ে যেতে না পারে সেই কারণে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে যাত্রী যাতায়াত সীমিত ছিল চলাচল। তবে মেডিকেল ভিসার বাংলাদেশি যাত্রী এবং ভারতীয় যাত্রী যারা বাংলাদেশে অবস্থান করছিল তাঁরা ভারতে যেতে পারেতেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...