সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / আবু সাঈদকে স্মরণ করে কাঁদলেন ড. ইউনূস
Oplus_0

আবু সাঈদকে স্মরণ করে কাঁদলেন ড. ইউনূস

 

নিজস্ব প্রতিবেদক:

ঢাকায় পৌঁছেছেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ সংবাদ সম্মেলনে ড. মুহাম্মদ ইউনূস। দেশে ফিরেই সংবাদ সম্মেলন করেছেন নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

শুরুতেই কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণ করেন ড. ইউনূস। এ সময় আবু সাঈদের কথা স্মরণ করে কেঁদেছেন তিনি।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর পৌনে ৩টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর তাকে স্বাগত জানান সেনাপ্রধান ওয়াকার-উজ-জামানসহ তিন বাহিনীর প্রধান। পরে তিনি একটু বিরতি নিয়ে তিনি সংবাদ সম্মেলনে আসেন। সেখানে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

সমন্বয়কদের পাশে রেখে সংবাদ সম্মেলনের শুরুতেই ড. ইউনূস বলেন, বাংলাদেশ আজকে নতুন বিজয় দিবস সৃষ্টি করল। সেটাকে সামনে রেখে এবং আরও মজবুত করে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।

যারা এটা সম্ভব করেছে তরুণ সমাজ, তাদের প্রতি আমি আমার সমস্ত প্রশংসা এবং কৃতজ্ঞতা জানাচ্ছি। তারা আমার পাশে আছে। এদেশকে নতুন করে পুনর্জন্ম দিয়েছে। এর মাধ্যমে আমরা যে নতুন বাংলাদেশ পেলাম সেটা যেন অন্ত্যন্ত দ্রুত গতিতে এগিয়ে চলতে পারে সেটিই আমাদের শপথ।

কোটা আন্দোলনে নিহত আবু সাঈদের কথা স্মরণ করে তিনি বলেন, আজকে আবু সাঈদের কথা মনে পড়ছে আমাদের। কান্নাজড়িত কণ্ঠে ড. ইউনূস বলেন, যে আবু সাইদের ছবি বাংলাদেশের মানুষের মনে গেথে আছে। এটা কেউ ভুলতে পারবে না।

কী অবিশ্বাস্য একটি সাহসী যুবক, বন্দুকের সামনে দাঁড়িয়ে আছে। তাঁরপর থেকে কোনো যুবক আর হার মানেনি; সামনে এগিয়ে গেছে। এবং বলেছে যত গুলি মারো মারতে পারো আমরা আছি। যার কারণে সারা বাংলাদেশ জুড়ে এই আন্দোলন ছড়িয়ে গেছে এবং এর মাধ্যমে বাংলাদেশ আজ দ্বিতীয়বার স্বাধীনতা অর্জন করল।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার জন্য গতকাল বুধবার (৭ আগস্ট) ফ্রান্সের রাজধানী প্যারিসের চার্লস দ্য গল বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হন ড. ইউনূস।

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...