সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / মৃত্যুপুরী সাভার : আরও ৭ জনের মৃত্যু
Oplus_0

মৃত্যুপুরী সাভার : আরও ৭ জনের মৃত্যু

 

জাহিদুর রহমানঃ

শেখ হাসিনার পদত্যাগের একদফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘লং মার্চ টু ঢাকা’ কর্মসূচিতে পুলিশের গুলিতে সাভারে মৃত্যুর সংখ্যা বাড়ছেই। গতকাল বুধবার (৭ আগস্ট) রাতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে আরও সাত জনের। এ নিয়ে মৃত্যুর সংখ্যা অর্ধশত ছাড়িয়েছে।

নিহতরা হলেন—সাভার ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের শিক্ষার্থী আতিকুর রহমান, আব্দুল রহমান ইউনিভার্সিটি অফ ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজির সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রথম বর্ষের শিক্ষার্থী শ্রাবণ গাজী, ডেইরি ফার্ম স্কুলের ১০ম শ্রেণির শিক্ষার্থী আলিফ আহমেদ (১৭), হৃদয় (১৮), হাসিবুর রহমান (১৬), বিএনপি নেতা মামুন খন্দকার বিপ্লব (৪৫) ও সাদিকুর রহমান (২৭)।

তাদের মৃত্যুর খবর শুনে হাসপাতালে ছুটে যান জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির সহপরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান মো. সালাউদ্দিন বাবু। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সহানুভূতি জানান।

পরে ডা. দেওয়ান মো. সালাউদ্দিন বাবু সাংবাদিকদের বলেন, শেখ হাসিনার পদত্যাগের আন্দোলনে সাভারেই পুলিশের নির্বিচার গুলিতে প্রাণ হারিয়েছেন অর্ধ শতাধিক।

ডা. সালাউদ্দিন বাবু আরও বলেন, ‘যারা পাখির মতো গুলি করে আমাদের শিক্ষার্থীসহ ভাই-বোনদেরকে হত্যা করেছে, তাদের প্রত্যেকের বিচার নিশ্চিত করেই আমরা ঘরে ফিরব। তাদের এই রক্তকে বৃথা যেতে দেওয়া হবে না।’

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...