সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / মাধবদীতে আওয়ামী লীগের ৬ নেতাকর্মী নিহত
Oplus_0

মাধবদীতে আওয়ামী লীগের ৬ নেতাকর্মী নিহত

 

বিডি বাংলা ডেস্কঃ

নরসিংদী সদর উপজেলার মাধবদী পৌর এলাকায় রবিবার দুপুর একটার দিকে কোটা আন্দোলনকারীদের সাথে আওয়ামী সমর্থকদের সংঘর্ষে আওয়ামী সমর্থক ছয় জন নিহত ও চারজন আন্দোলনকারী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে।

নিহত আওয়ামী লীগের ছয় নেতা হলো; মাধবদী মৎস্যজীবী লীগের সভাপতি ও নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের ছোট ভাই মোঃ দেলোয়ার হোসেন (৪০), মাধবদী উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও চরদিগলদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন (৩৮), নরসিংদী জেলা পরিষদের সাবেক সদস্য শ্রমিক লীগ নেতা মনিরুজ্জামান ভূইয়া ওরফে নাতি মনির (৪২), শ্রমিক লীগ নেতা আনিছুর রহমান সোহেল (৪০), মাধবদী পৌরসভার ১১ নং ওয়ার্ড কমিশনার নওশের (৪০) ও অজ্ঞাত (৩৮)।

বেলা একটার দিকে আন্দোলনকারীরা মিছিল নিয়ে বের হলে আওয়ামী সমর্থকরা তাদের প্রতিহত করার লক্ষ্যে মিছিলে গুলি ছুড়লে কমপক্ষে ৬ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়। আহতদের মধ্যে সুমন মিয়া (৩৫), সোহেব (৪১), আল আমিন (২৫) কে নরসিংদী সদর হাসপাতালে এবং মীর জাহাঙ্গীর (৩০) কে মুমুর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপতালে প্রেরণ করা হয়েছে।

এসময় উত্তেজিত আন্দোলনকারীরা আওয়ামী সমর্থকদের গুলি উপেক্ষা করে তাদের উপর চড়াও হলে আওয়ামী সমর্থকরা দৌড়ে পালাতে থাকে। এসময় ছয়জন আওয়ামী সমর্থক দৌড়ে মাধবদী পৌরসভার দিকে দৌড়ে পালাতে থাকে। মাধবদী বড় মসজিদে আশ্রয় নেয়। আন্দোলনকারীরা মসজিদ থেকে ধরে এনে বের করে মসজিদের সামনেই গণধোলায় দেয়। এতে তারা নিহত হন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতদের লাশ মসজিদের সামনেই পড়ে রয়েছে, তনমধ্যে নাতি মনিরের লাশ পরিবারের লোকজন উঠিয়ে নিয়ে গেছে বলে জানা গেছে। স্থানীয় সাংবাদিকরা ছবি তুলেছে এবং পুলিশকে খবর দিলেও পুলিশ সেখানে উপস্থিত হয়নি।

এব্যাপারে মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান এর সংগে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

এছাড়াও নরসিংদী শহরের ঢাকা-সিলেট মহাসড়কের জেলখানা মোড় চত্বরে সকল থেকে ছাত্র-জনতা জমায়েত হতে শুরু করে। বেলা ১টার দিকে তারা জেলখানা মোড় থেকে নরসিংদী স্টেডিয়াম পর্যন্ত বিক্ষোভ মিছিল করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত লোক সমাগম বেড়েই চলেছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...