সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / পদ্মা সেতুতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার
Oplus_0

পদ্মা সেতুতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার

 

বিডি বাংলা ডেস্কঃ

পদ্মা সেতুতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার
সাধারণ শিক্ষার্থীদের ডাকা দেশজুড়ে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া প্রান্তের পদ্মা সেতুর টোল প্লাজা এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

শনিবার (৩ আগস্ট) দুপুরের পর থেকে সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের পাশাপাশি সেতুর নিজস্ব নিরাপত্তা কর্মীদের সরব উপস্থিতি দেখা গেছে বিভিন্ন পয়েন্টে।

সরেজমিনে মাওয়া প্রান্তে বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, পদ্মা সেতুর টোল প্লাজা এলাকায় কড়া নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। একাধিক পয়েন্টে আনসার, পুলিশ, র‌্যাব ও বিজিবির পাশাপাশি সেনা সদস্যরা টহল দিচ্ছে কিছুক্ষণ পরপর।

সন্দেহভাজন কাউকে দেখলেই জিজ্ঞাসাবাদ করছে আইন-শৃঙ্খলা বাহিনী। তবে স্বাভাবিক সময়ের মতো সেতুর টোল প্লাজা এলাকায় দেখা যায়নি যানবাহনের উপস্থিতি। ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়ে ও ছিল একবারে ফাঁকা। তবে গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন সেতুর উভয় প্রান্তের টোল প্লাজা এলাকায়।

বিষয়টি নিশ্চিত করে লৌহজং উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কায়েসুর রহমান জানান, কোটা আন্দোলনের আড়ালে পদ্মা সেতুর টোল প্লাজা বা সেতুর ওপর নাশকতার আশঙ্কায় আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

পদ্মা সেতু জাতীয় সম্পদ। ফলে রাষ্ট্রীয় সম্পদের গুরুত্ব বিবেচনায় কোন ধরনের গাফিলতি থাকছে না নিরাপত্তা ব্যবস্থায়, বিশেষ করে আগামীকাল রবিবার শিক্ষার্থীদের ডাকা আন্দোলনকে গুরুত্ব দিয়ে সেতুর সার্বিক নিরাপত্তার বিষয়টি নিয়মিত মনিটরিং করা হচ্ছে।

কারণ শিক্ষার্থীদের আন্দোলনকে পুঁজি করে যেকোনো বড় নাশকতার শঙ্কা রয়েছে পদ্মা সেতু এলাকায়। ফলে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করার পাশাপাশি সিসিটিভি ফুটেজের মাধ্যমে পর্যবেক্ষণ করা হচ্ছে পরিস্থিতি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...