সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / গাজীপুরের মাওনায় অজ্ঞাত আন্দোলনকারীদের তান্ডব : পুলিশ ফাঁড়ি,মেয়রের গাড়ি ভাঙচুর ও আগুন
Oplus_0

গাজীপুরের মাওনায় অজ্ঞাত আন্দোলনকারীদের তান্ডব : পুলিশ ফাঁড়ি,মেয়রের গাড়ি ভাঙচুর ও আগুন

 

সদরুল আইনঃ

গাজীপুরের শ্রীপুর উপজেলার প্রাণকেন্দ্র ঢাকা-ময়মনসিংহ সড়কের মাওনা এলাকায় অজ্ঞাত আন্দোলনকারিদের আকস্মিক হামলা ও নারকীয় তান্ডব চালানো হয়েছে।

জানা গেছে, অজ্ঞাত কথিত আন্দোলনকারিরা মাওনা হাইওয়ে থানায় আক্রমন চালায়।তারা পুলিশের গাড়িসহ বেশ কিছু গাড়িতে আগুন ধরিয়ে দেয়।এসময় শ্রীপুরের বারবার নির্বাচিত জনপ্রিয় মেয়র আনিছুর রহমানের গাড়ি তারা ভাঙচুর করে ব্যাপক ক্ষতিসাধন করে।

মাওনা-শ্রীপুর রোডে দাড়িয়ে থাকা বেশ কিছু গাড়িতে আন্দোলনকারিরা ঃআগুন ধরিয়ে দেয় এবং ভাই ভাই কমপ্লেক্সের গেট ভেঙে আন্দোলনকারিরা ভিতরে প্রবেশ করে বিভিন্ন দোকানে হামলা চালায় ও লুটতরাজ করে।

আন্দোলনকারিদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছুঁড়লেও তারা সংখ্যায় অত্যধিক থাকায় পুলিশ তাদের প্রতিরোধ করতে পারেনি।উদিয়মান তরুণ নেতা জাহিদুল ইসলাম রবিন এ হামলা প্রতিরোধে তাৎক্ষণিক প্রচেষ্টা চালালেও আন্দোলনকারিরা সংখ্যায় ব্যাপক থাকায় তিনি তা প্রতিরোধে সক্ষম হননি।

মাওনা এলাকার বেশ কিছু রাজনৈতিক নেতা এ প্রতিবেদককে জানান, আকস্মিক এ হামলার আন্দোলনকারিরা ছিল অজ্ঞাত মুখ।তারা শ্রীপুরের মানুষ ছিল না বলে নিশ্চিত করেন তারা।আন্দোলনকারিদের বেশিরভাগ ছিল ১৫ থোে ২০ বছরের উঠতি বয়সের যুবক।

তারা জানান এ আকস্মিক হামলার পিছনে বিএনপি ও জামাত শিবির জড়িত থাকলেও তারা প্রকাশ্যে আসেনি।ভাড়া করা অজ্ঞাত লোক দিয়ে জনবহুল এ ব্যবসায়িক জনপদে আক্রমন চালিয়ে আতঙ্ক সৃষ্টি করা হয়েছে।

তারা অভিযোগ করেন, আজকের হামলা প্রতিবমরোধে বর্তমান নেতৃত্বের কোন নেতা কর্মিকে মাঠে দেখা যায়নি।মিল ইন্ডাস্ট্রির ব্যবসা নেতা কর্মিদেরনমধ্যে বন্টন না করায় এখানে আওয়ামী লীগের রাজনীতিতে চরম ক্ষোভ বিদ্যমান থাকায় আন্দোলন প্রতিরোধে নেতা কর্মি ও দলিয় সম্পৃক্ততার ছিটেফোটাও লক্ষ্য করা যায়নি।দলের কর্মি সমর্থকরা ছিল নিষ্ক্রিয় নেতাদের কাছ থেকে সুবিধা বঞ্চিত থাকার কারনে।

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...