সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / ঢাকা বিভাগ / নরসিংদীর মোনহরদীতে মৎস্য সপ্তাহ’২৪ পালিত

নরসিংদীর মোনহরদীতে মৎস্য সপ্তাহ’২৪ পালিত

মোঃএমরুল ইসলাম,জেলা প্রতিনিধি,নরসিংদীঃ
“ভরবো মাছে মোদের দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে নরসিংদীর মনোহরদীতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ পালিত হয়েছে।
বুধবার (৩১-জুলাই) সকাল ১১টায় মৎস্য সপ্তাহ-২০২৪ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‍্যালী বের করা হয়। র‍্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা, উদ্বোধনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।
আলোচনা সভায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জিয়া উদ্দিন সভাপতির বক্তব্যে জানান,মৎস্য সপ্তাহ- ২০২৪ উপলক্ষে মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে গৃহীত কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভা,ব্যানার ফেষ্টুন, র‍্যালী,উদ্বোধনী অনুষ্ঠান,আলোচনা সভা,প্রামান্য চিত্র,জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ,প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষী ও মৎস্যজীবিদের পরামর্শ প্রদান, সুফলভোগীদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
আলেচনা সভা শেষে ২ জন সফল মৎস্য চাষী ও একটি প্রতিষ্ঠান সিসিডিএ কে জাতীয় মৎস্য পুরস্কার প্রদান করা হয়।
এসময় সিসিডিএ এর নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা আবদুস সামাদ,সিসিডিএ এর ভেলু চেইন ফেসিলিটেটর সোহাগ সরকার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ পারভীন শিল্পী, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ,মৎস্য খাদ্য ব্যবসায়ী,বিভিন্ন ক্ষুদ্র ও প্রান্তিক মৎস্য চাষীগণ ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সবশেষে মনোহরদী খালের ঘাট সংলগ্ন ব্রক্ষপুত্র নদীতে ২০ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মধুখালীতে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে মতবিনিময়

সজীব মোল্লা মধুখালী প্রতিনিধি:-  “ভরবো মাছে মোদের দেশ-গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্য নিয়ে  ...