সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / দুর্বৃত্তের গুলি থেকে অল্পের জন্য রক্ষা পেলেন হাইতির প্রধানমন্ত্রী

দুর্বৃত্তের গুলি থেকে অল্পের জন্য রক্ষা পেলেন হাইতির প্রধানমন্ত্রী

 

আন্তর্জাতিক ডেস্কঃ

হাইতির প্রধানমন্ত্রী একটি হাসপাতাল পরিদর্শনে গেলে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলিবর্ষণ করেছে।

তবে, তিনি অক্ষত অবস্থায় প্রাণে রক্ষা পেয়েছেন। স্থানীয় সময় গতকাল সোমবার (২৯ জুলাই) এ ঘটনা ঘটে। সরকারি একটি সূত্র বার্তা সংস্থা এএফপিকে এ কথা জানিয়েছে।

কয়েক মাস ধরে দুর্বৃত্তদের সহিংসতার মধ্যে দেশটিতে স্থিতিশীলতা পুনরুদ্ধার করতে চায় সরকার।

নাম প্রকাশে অনিচ্ছুক এই কর্মকর্তা বলেন, গ্যারি কনিল গত জুনে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। রাজধানী পোর্ট-অ-প্রিন্সের দুর্বৃত্তদের নিয়ন্ত্রিত একটি এলাকা পরিদর্শন শেষে ফেরার পথে বন্দুকধারীরা স্বয়ংক্রিয় অস্ত্রের সাহায্যে গুলি শুরু করে।

হাইতিয়ান পুলিশ এবং জাতিসংঘ সমর্থিত কেনিয়ার নিরাপত্তা বাহিনীর সদস্যদের সহায়তায় প্রধানমন্ত্রী কনিল অক্ষত অবস্থায় ওই এলাকা থেকে সরে যেতে সক্ষম হন।

ভিডিও ফুটেজে দেখা গেছে, বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা দুর্বৃত্তদের ধাওয়া করছেন। তবে এই ঘটনায় কেউ আহত হয়েছে কিনা, তা জানা যায়নি।

হাসপাতাল ভবনটি ফেব্রুয়ারির শেষ থেকে জুলাইয়ের শুরু পর্যন্ত দুর্বৃত্তদের নিয়ন্ত্রণে ছিল। পরে পুলিশ অভিযান চালিয়ে হাসপাতালটির নিয়ন্ত্রণ নিতে সফল হয়েছিল।

দুর্বৃত্তরা পোর্ট-অ-প্রিন্সের প্রায় ৮০ শতাংশ নিয়ন্ত্রণ করে। বাসিন্দারা বলেছেন, তারা মুক্তিপণের জন্য হত্যা, ধর্ষণ ও অপহরণের হুমকির মুখোমুখি হয়েছে।

রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক বিশৃঙ্খলায় প্রভাবিত দেশটিতে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে আন্তর্জাতিক প্রচেষ্টার অংশ হিসেবে কেনিয়ার শত শত পুলিশ কর্মকর্তা হাইতির রাজধানীতে মোতায়েন রয়েছে।

গ্যারি কনিল দেশে সরকারের কর্তৃত্ব পুনরুদ্ধারের প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি একটি অন্তর্বতী সরকারের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লেবাননে ইসরায়েলের মুহুর্মুহু হামলা, নিহত ৩৩

  আন্তর্জাতিক ডেস্ক: লেবাননের বৈরুতে শুক্রবার ব্যাপক হামলা চালিয়ে ইরান সমর্থিত সশস্ত্র ...