সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা / কুষ্টিয়ায় ইবির ১৮ শিক্ষার্থীসহ আটক ৩০

কুষ্টিয়ায় ইবির ১৮ শিক্ষার্থীসহ আটক ৩০

 

ইবি (কুষ্টিয়া) সংবাদদাতাঃ

সমাবেশের উদ্দেশে জড়ো হওয়ার চেষ্টা করলে কুষ্টিয়া থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অন্তত ১৮ শিক্ষার্থীসহ ৩০ জনকে আটক করেছে পুলিশ। প্রাথমিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

সোমবার (২৯ জুলাই) বিকেলে কুষ্টিয়া শহর থেকে তাদের আটক করা হয়। কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, তারা অবৈধ সমাবেশের উদ্দেশে জড়ো হয়েছিলেন। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে। কোনো ধরনের নাশকতার সঙ্গে যদি তাদের সংশ্লিষ্টতা পাওয়া যায়, সেক্ষেত্রে দেখে-শুনে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

যেকোনো নাশকতা ঠেকাতে তাৎক্ষণিকভাবে যাচাই-বাছাইয়ের জন্য এ ধরনের ব্যবস্থা নেওয়া হয়ে থাকে। এটাকে আমরা গ্রেপ্তার বলছি না। অনেকের দেখা যায় বয়স কম, সেক্ষেত্রে মুচলেকা নেওয়া হয়, যাতে ভবিষ্যতে এ ধরনের কোনো কিছুর সঙ্গে সম্পৃক্ত না হয়।

কুষ্টিয়ার পুলিশ সুপার মুহাম্মদ আলমগীর হোসেন বলেন, বিকেলে যারা জড়ো হওয়ার চেষ্টা করছে, এমন আনুমানিক ৩০ জনকে নাশকতার আশঙ্কা থেকে কুষ্টিয়া শহরের চৌড়হাসসহ বিভিন্ন জায়গা থেকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

আমরা তাদের সঙ্গে থাকা বিভিন্ন ডকুমেন্টস দেখেছি। নানা আঙ্গিকে চিন্তাভাবনা করে তাদের আটক করা হয়েছে। আমরা যাচাই-বাছাই করে যদি দেখি ফৌজদারি অপরাধের সঙ্গে যুক্ত নয়, তাহলে সেক্ষেত্রে আমরা বিবেচনা করবো।

এ বিষয়ে ইবির প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, আমরা বিষয়টি শুনেছি। বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। কুষ্টিয়া পুলিশ প্রশাসনের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছাত্রলীগের কোনো কর্মসূচি ও কার্যক্রমের সঙ্গে আমার সম্পৃক্ততা ছিল না:ঢাবি শিবির সেক্রেটারি

  স্টাফ রিপোর্টার: ছাত্রলীগের কোনো কর্মসূচি ও কার্যক্রমের সঙ্গে আমার সম্পৃক্ততা ছিল ...