সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / জয়পুরহাটের মানুষ স্বস্তিতে,ফিরেছে কর্মচাঞ্চল্য

জয়পুরহাটের মানুষ স্বস্তিতে,ফিরেছে কর্মচাঞ্চল্য

মোঃ আবু সুফিয়ান মুক্তার,জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ
স্বাভাবিক হতে শুরু করেছে জয়পুরহাটের ব্যবসা -বাণিজ্য। গত বুধবার থেকে কারফিউ শিথিল করায় জয়পুরহাটে ফিরেছে কর্মচাঞ্চল্য। দেশজুড়ে ব্যাপক নাশকতা ঘটলেও জয়পুরহাট ছিল শান্ত। ফলে জয়পুরহাটে কারফিউ চলাকালে তেমন কড়াকড়ি ছিল না। এতে সাধারণ মানুষও ছিল অনেকটা স্বস্তিতে। এরই মধ্যে কারফিউ শিথিল হওয়ায় জয়পুরহাটের ব্যবসা প্রতিষ্ঠানগুলো পুরোদমে খুলতে শুরু করে। সেই সঙ্গে বেড়ে যায় কর্মব্যস্ততা। ক্রেতাদেরও ভিড় বাড়তে থাকে।
ব্যবসায়ীরা বলছেন, এই কয়েক দিনে জয়পুরহাটে ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় লক্ষ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
জয়পুরহাটের আলম সুপার মার্কেটের  কাপড় ব্যবসায়ী মাহমুদুল হাসান বলেন- আমাদের জয়পুরহাট ছিল শান্ত। ফলে এখানে কারফিউ তেমন কড়াকড়ি না থাকলেও ব্যবসায়ীদের অনেক ক্ষতি হয়েছে। গত এক সপ্তাহ ধরে আমার কাপড়ের দোকান বন্ধ থাকায় অন্তত ২০ হাজার টাকা লোকসান হয়েছে। আমার মত জয়পুরহাটের সব ব্যবসায়ীরই ক্ষতি হয়েছে। তবে এখন সকাল থেকে বিকেল পর্যন্ত ব্যবসাপ্রতিষ্ঠান খোলার অনুমতি দেওয়ায় আমরা ব্যবসায়ীরা স্বস্তি ফিরে পেয়েছি। আমরা চাই দেশর মানুষ সকলেই শান্তিতে থাকুক।
জয়পুরহাটের ঝালমুড়ির ব্যবসায়ী আবু তালেব বলেন, ‘আমার দোকানও বন্ধ রাখতে হয়েছে কারফিউয়ের কারণে। আমরা দিন আনি দিন খাই। এক দিন দোকান বন্ধ থাকলে পেট চলে না। এই কয় দিন অনেকটা কষ্ট হয়েছে সংসার চালাতে। আল-হামদুলিল্লাহ এখন ভালো হচ্ছে মহান আল্লাহর মেহেরবাণীতে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নওগাঁর ধামইরহাট উপজেলা প্রশাসনের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

ধামইরহাট ( নওগাঁ) প্রতিনিধি : নওগাঁয়ের ধামইরহাট উপজেলা প্রশাসনের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান ...