সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / নির্বিচারে গ্রেপ্তার সৃষ্ট সমস্যার সমাধান নয় : বাংলাদেশ ন্যাপ

নির্বিচারে গ্রেপ্তার সৃষ্ট সমস্যার সমাধান নয় : বাংলাদেশ ন্যাপ

নিজস্ব প্রতিনিধিঃ

বিরোধী দলগুলোর নেতাকর্মী এবং সাধারণ মানুষকে নির্বিচারে গ্রেপ্তার সৃষ্ট সমস্যার সমাধান নয় বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে গত কয়েক দিনে কত নিরীহ মানুষকে হত্যা ও পঙ্গু করা হয়েছে দেশবাসীকে তার পরিসংখ্যান জানাতে হবে একই সাথে জনগণের টাকায় কেনা কী পরিমাণ গোলাবারুদ, টিয়ার শেল, সাউন্ড গ্রেনেড শিক্ষার্থীদের ওপর ব্যবহার করা হয়েছে – তার হিসাবও জনগণকেব দিতে হবে।

শনিবার (২৭ জুলাই) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

তারা ছাত্রদের সব দাবি মেনে নিয়ে দেশে শান্তি ফিরিয়ে আনতে এবং একই সঙ্গে গণগ্রেফতার ও মামলা বন্ধেরও আহ্বান জানিয়ে বলেন, সারাদেশে গণগ্রেফতার চালিয়ে এক ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। বলা হচ্ছে এবার কাউকে ছাড় দেওয়া হবে না। ভয়ভীতি সৃষ্টি করে এবং কারাগারে আটক রেখে দায় এড়ানো যাবে না।

নেতৃদ্বয় আরো বলেন, আন্দোলনে কত জন হত্যাকান্ডের শিকার হয়েছেন, সেই সংখ্যা প্রকাশ করতে হবে। সরকার দেশের নাগরিকদের হত্যা করে লাশের সংখ্যা প্রকাশ করার প্রয়োজন বোধ করে না। এরইমধ্যে নিহতদের পরিচয় জানার চেষ্টা না করেই ২১ জনকে বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করা হয়েছে। যা উদ্বেগজনক।

তারা সাম্প্রতিক ঘটনায় তরুণ শিক্ষার্থী, সাধারণ পথচারী, সাংবাদিক, পুলিশ নিহত হওয়ায় গভীর শোক প্রকাশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, জহির উদ্দিন স্বপন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, নায়েবে আমির সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মাদ তাহের, বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি চেয়ারম্যান ব্যারিষ্টার আন্দালিভ রহমান পার্থ, ১২ দলীয় জোটের সমন্বয়ক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান এডভোকেট সৈয়দ এহসানুল হুদা, গণ অধিকার পরিষদের সভাপতি ডাকসুর সাবেক ভিপি সভাপতি নুরুল হক নুর, এবি পার্টির সিনিয়র সহকারী সদস্য সচিব এবিএম খালিদ হাসান-সহ গ্রেফতারকৃতদের মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আগামী সংসদ নির্বাচনে অংশ নেবে আওয়ামী লীগ: হানিফ

  সদরুল আইন: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ...