সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / জাহাঙ্গীরনগর রণক্ষেত্র, আহত অর্ধশতাধিক

জাহাঙ্গীরনগর রণক্ষেত্র, আহত অর্ধশতাধিক

 

ডেস্ক রিপোর্টঃ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। এ ঘটনা আহত হয়েছেন অন্তত অর্ধশতাধিক।

বুধবার (১৭ জুলাই) বিকাল ৫টা ১৫ মিনিট থেকে জাবিতে শহীদ মিনারের পাশের সড়কে শুরু হয় পুলিশের অ্যাকশন। এর আগে দুপুর ১২টা থেকেই মুখোমুখি অবস্থান নিয়েছিল পুলিশ ও শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনের রাস্তা থেকে শুরু করে পদার্থ বিজ্ঞান বিভাগের সামনের প্রধান সড়ক ও শহীদ মিনার এলাকায় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের পাল্টাপাল্টি ধাওয়া চলছে।

এর আগে জাবিতে সিন্ডিকেট সভা শেষে শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার পাশাপাশি হল ছাড়ার নির্দেশনা দেওয়ার পরপরই উত্তপ্ত হয়ে ওঠে ক্যাম্পাস।

এ সময় ক্যাম্পাসে পুলিশ প্রবেশ করে। এ সময় পুলিশ সদস্যদের সামনে ও পেছনে সড়ক আটকে অবস্থান নেয় শিক্ষার্থীরা। পরিস্থিতি সামাল দিতে জাবির মূল ফটকে ৬ প্লাটুন বিজিবি ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

সাভার উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও শিক্ষার্থীদের সঙ্গে দফায় দফায় কথা বলে হল ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করেছে। কিন্তু শিক্ষার্থীরা হল না ছেড়ে দাবি আদায়ের পক্ষে অনড় অবস্থানে রয়েছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...