সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার নিন্দা জানালেন প্রধানমন্ত্রী

ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার নিন্দা জানালেন প্রধানমন্ত্রী

 

সদরুল আইনঃ

নির্বাচনি সমাবেশে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যা চেষ্টার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘এই ঘটনাটি খুবই দুঃখজনক।’

গতকাল রোববার (১৪ জুলাই) প্রধানমন্ত্রীর চীন সফর আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা অবশ্যই তার উপর এই ধরনের হামলার নিন্দা জানাচ্ছি। আমেরিকা সবসময় তাদের গণতন্ত্র নিয়ে গর্ববোধ করে।

তাহলে আমেরিকার মতো সভ্য ও গণতান্ত্রিক দেশে কীভাবে একজন প্রেসিডেন্ট প্রার্থী ও আমেরিকার সাবেক প্রেসিডেন্টের ওপর এমন হামলা হলো, প্রশ্ন করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ট্রাম্প আক্রমণ থেকে অল্পের জন্য বেঁচে গেছেন। তবে তিনি তার কানে আঘাত পেয়েছেন।

ডেমোক্রেটিক পার্টি হামলার জন্য সরকারকে দায়ী করেনি। তবে, প্রেসিডেন্ট জো বাইডেন হামলার নিন্দা করেছেন।বাংলাদেশের ক্ষেত্রে বিষয়গুলো ভিন্ন হবে।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তৎকালীন বিএনপি-জামায়াত সরকার গ্রেনেড হামলার জন্য তাকে দায়ী করেছিল।

পরবর্তীতে তদন্তে তারেক রহমান ও তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ বিএনপির কয়েকজন শীর্ষ নেতার সম্পৃক্ততা পাওয়া যায়। তারা মামলায় দোষী সাব্যস্ত হন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত শনিবার পেনসিলভেনিয়ায় নির্বাচনি প্রচারণা সমাবেশে বক্তব্য দেওয়ার সময় কানে গুলিবিদ্ধ হন। এরপর আহত অবস্থায় তিনি মঞ্চ ত্যাগ করেন।

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...