সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / সিলেট বিভাগ / সুরমার পানি বেড়ে বিপৎসীমার ৩০ সেন্টিমিটার ওপরে

সুরমার পানি বেড়ে বিপৎসীমার ৩০ সেন্টিমিটার ওপরে

 

বর্তমান দেশবাংলা রিপোর্ট:

ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢল এবং টানা বৃষ্টিতে অস্বাভাবিক হারে বাড়ছে সুনামগঞ্জ জেলার সব নদনদীর পানি।

গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ১৫৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এতে সুনামগঞ্জের ষোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি বিপৎসীমার ৩০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জানা গেছে, নদীর তীরবর্তী এলাকা সাহেববাড়ির ঘাট তেঘরিয়া বড়পড়া পশ্চিম তেঘরিয়া উকিলপাড়া এলাকায় নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

ঢল ও বৃষ্টির কারণে সুনামগঞ্জ পৌরশহরের ষোলঘর পয়েন্টে একরাতেই সুরমা নদীর পানি বৃদ্ধি পেয়েছে ৩৭ সেন্টিমিটার। একই সঙ্গে বৃষ্টি অব্যাহত থাকায় বড় বন্যার আতঙ্কে সুনামগঞ্জের বাসিন্দারা।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে, ভারতের চেরাপুঞ্জিতে বৃষ্টিপাতের কারণে পাহাড়ি ঢল নেমে সুনামগঞ্জের সীমান্তবর্তী নদী ধোপাজান, যাদুকাটা ও পাটলাই নদী এবং খাসিয়ামার ও চেলা নদী দিয়ে দ্রুত বেগে পানি প্রবাহিত হয়ে জেলার প্রধান নদী সুরমার পানি বিপৎসীমা অতিক্রম করেছে।

এদিকে, দ্বিতীয় দফা বন্যার পানি কিছুটা কমে যাওয়ার পর আশ্রয় কেন্দ্রে থেকে অনেকেই নিজ বাড়িতে ফিরেছিলেন। কিন্তু তৃতীয় দফা বন্যার জন্য ফের বাড়ি ছাড়া প্রস্তুতি নিয়েছেন অনেকেই। আর এরইমধ্যে অনেকেই বাসাবাড়ি ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বলেন, ‘সুনামগঞ্জে গত ২৪ ঘণ্টায় ভারি বৃষ্টিপাত ও ভারতে বৃষ্টিপাতের কারণে পাহাড়ি ঢল অব্যাহত থাকায় সুনামগঞ্জের সুরমা নদীর পানি বেড়ে বিপৎসীমা অতিক্রম করেছে।

আগামী ৪৮ ঘণ্টায় সুনামগঞ্জের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণের পূর্বাভাসও রয়েছে।’

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শাবিপ্রবি : ছাত্রলীগ নেতাদের রুম থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

  ডেস্ক নিউজ: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি ...