সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা / রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্যাশলেস সোসাইটি বাস্তবায়ন আলোচনা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্যাশলেস সোসাইটি বাস্তবায়ন আলোচনা

রাবি প্রতিনিধি::

বাংলাদেশ ব্যাংকের মোতাছিম বিল্লাহর নেতৃত্বে একটি প্রতিনিধি দল আজ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সঙ্গে ক্যাশলেস সোসাইটি প্রতিষ্ঠার জন্য সরকারের পরিকল্পনা এবং এর বাস্তবায়ন কৌশল নিয়ে আলোচনা করেন।

 

বৈঠকটি উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়, যেখানে প্রতিনিধিদল নগদবিহীন সমাজে রূপান্তরের জন্য বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয় হিসেবে রাবি নির্বাচনের ঘোষণা দেয়। উপাচার্য সাত্তার এই উপাধির জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

 

আলোচনায় উপস্থিত ছিলেন উপাচার্য (প্রশাসন) প্রফেসর সুলতান-উল-ইসলাম, উপাচার্য (শিক্ষা) প্রফেসর হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ প্রফেসর আবায়দুর রহমান প্রামানিক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর মো: তারিকুল হাসান, প্রক্টর প্রফেসর আসাদুল ইসলাম প্রমুখ। হক, জনসংযোগ বিভাগের প্রশাসক প্রফেসর প্রণব কুমার পান্ডে, আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর মো: খাদেমুল ইসলাম মল্যা, অফিস অফ ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক প্রফেসর আজিজুর রহমান, ক্যারিয়ার কাউন্সেলিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারের সহকারী পরিচালক মো: আরিফুর রহমান, এবং ড. অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তারা।

 

সফরকারী প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশ ব্যাংক পেমেন্ট সিস্টেম বিভাগের অতিরিক্ত পরিচালক হাবিবুর রহমান, যুগ্ম পরিচালক শাহ জিয়াউল হক, সরকারি প্রতিনিধি মোহাম্মদ আমীর খসরু ও মোঃ মোস্তাফিজুর রহমান; সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপক খোকন চন্দ্র বিশ্বাস, উপ-মহাব্যবস্থাপক মোঃ কামরুজ্জামান, সহকারী মহাব্যবস্থাপক মনিরুজ্জামান, ও ব্যবস্থাপক জাহিদুল ইসলাম; ব্র্যাক ব্যাংক পিএলসির ই-কমার্সের সিনিয়র ম্যানেজার।

 

রায়হানুল কবির; মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল এবং রিটেইল কমার্স বিভাগের প্রধান জুবায়ের হোসেন প্রমুখ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছাত্রলীগের কোনো কর্মসূচি ও কার্যক্রমের সঙ্গে আমার সম্পৃক্ততা ছিল না:ঢাবি শিবির সেক্রেটারি

  স্টাফ রিপোর্টার: ছাত্রলীগের কোনো কর্মসূচি ও কার্যক্রমের সঙ্গে আমার সম্পৃক্ততা ছিল ...