সর্বশেষ সংবাদ
Home / শিক্ষা / রাবির শিক্ষকদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি, সেশনজটের শঙ্কায় শিক্ষার্থীরা

রাবির শিক্ষকদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি, সেশনজটের শঙ্কায় শিক্ষার্থীরা

রাবি প্রতিনিধি::

 

গত পহেলা জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২৩ – ২০২৪ সেশনের প্রথম বর্ষের (স্নাতক

সম্মান) ক্লাস শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সরকার ঘোষিত প্রত্যয় পেনশন স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহবানে পহেলা জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস -পরীক্ষা, প্রশাসনিক কার্যক্রম বন্ধের ঘোষণা দিয়েছে রাবি শিক্ষক সমিতি।
এর আগে, গত ২৬ শে জুন রাবির প্রশাসনিক নোটিশে জানানো হয় যে, প্রথম বর্ষের ক্লাস শুরু হবে আগামী ১৫ই জুলাই। এরপর গত ৩০ শে জনু রাবির জরুরী নোটিশে জানানো হয়, সপ্তম মেধাতালিকায় ভর্তি ও সাক্ষাৎকারের কার্যক্রম পরবর্তী বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। শিক্ষকদের কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয়ে স্থবিরতা বিরাজ করছে। গত ১লা জুলাই শুরু হওয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর কর্মবিরতির ফলে কোন বিভাগের প্রথম বর্ষের উদ্বোধনী ক্লাস আয়োজন সম্ভব হয়নি।
উদ্বোধনী ক্লাস স্থগিত হওয়ায় হতাশা প্রকাশ করেছে রাবির নবীন শিক্ষার্থীরা। নবীন শিক্ষার্থীদের কেউ কেউ আবার সেশন জোটের আশঙ্কা প্রকাশ করছে। রাবির ২০২৩- ২০২৪ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থী শাফায়েত বলেন, শিক্ষকদের আন্দোলনের ফলে শুরুতেই আমাদের শিক্ষা কার্যক্রম স্থগিত হওয়ায় আমরা কিছুটা শঙ্কিত। এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. হাবিবুর রহমান বলেন, সেশনজটের মত কোনো গুরুতর সমস্যা হবে না বলে আশা করি। আর যদি হয় তাহলে অতিরিক্ত ক্লাস নিয়ে সেই ক্ষতি পূরণের চেষ্টা করব।
করোনাকালীন সময় অতিক্রম করে আমরা যেমন গুছিয়ে নিতে পেরেছি, এবারও আশা করি পারবো। তিনি আরো বলেন, আন্দোলন আমরা কিন্তু শুধু শিক্ষকদের জন্য করছি না। বিশ্ববিদ্যালয়কে বাঁচানোর জন্য করছি। গত তিন মাস যাবৎ অবস্থান কর্মসূচি, মানববন্ধন, প্রেস বিজ্ঞপ্তি দিয়ে আসছি। তাতে কোন আশানুরূপ ফলাফল না পাওয়ায় বাধ্য হয়ে ক্লাস পরীক্ষা ও সকল প্রকার প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে সর্বাত্মক কর্মবিরতি আন্দোলনে নেমেছি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ছাত্রলীগের কোনো কর্মসূচি ও কার্যক্রমের সঙ্গে আমার সম্পৃক্ততা ছিল না:ঢাবি শিবির সেক্রেটারি

  স্টাফ রিপোর্টার: ছাত্রলীগের কোনো কর্মসূচি ও কার্যক্রমের সঙ্গে আমার সম্পৃক্ততা ছিল ...