সর্বশেষ সংবাদ
Home / অন্যান্য / শিবগঞ্জে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

শিবগঞ্জে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি::
রক্ত দিন জীবন বাঁচান ও মানব কল্যানে তরুনরা সবখানে এই স্লোগানে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি ও মানুষের জন্য আমরা সংগঠনের উদ্যোগ ও শিবগঞ্জ ডেলটা মেডিকেল সেন্টারের সহযোগিতায় চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জে অনুষ্ঠিত হলো ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন ও স্বাস্থ্য সচেতনতা মৃলক ক্যাম্পেইন।
বুধবার (২৬ জুন) সকাল ৯টায় শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের বনকুল গ্রামে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটির পরিচালক আলমগীর জয়, দশ ভাইয়া ফাউন্ডেশনের প্রচারণ সম্পাদক শামিম রেজা, গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটির এডমিন মোস্তফা আলী সহ জেলা বিভিন্ন সংগঠনের সদস্যরা।
ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনে রক্তের গ্রুপ জানতে আসা স্কুল শিক্ষার্থী তানিসা তাবাসসুম জানান, এটি মহৎ উদ্যোগ। আমিও রক্ত দানে ইচ্ছুক। এ জন্য রক্তের গ্রুপ নির্ণয় করে রাখছি।
এ ব্যাপারে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটির  পরিচালক আলমগীর জয় বলেন, মুমূর্ষু রোগীর জন্য রক্তের প্রয়োজন হলে রক্তের গ্রুপ নির্ণয়ে সময় ক্ষেপণ হয়। রক্তের গ্রুপ জানা থাকলে রোগীকে জরুরিভাবে রক্ত দিয়ে জীবন বাঁচানো সম্ভব। তাই এসব চিন্তা থেকেই ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন করা। অপর আরেক প্রশ্নের জবাবে আলমগীর জয় বলেন, গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজকের ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন। ভবিষ্যতে এ ফা কাজ অব্যাহত থাকবে।
উল্লেখ্য, গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি ২০২০সাল থেকে অসহায় মুমূর্ষ রোগীদের রক্তদান, অসহায় মানুষদের মধ্যে খাদ্য বিতরণ, এতিম বাচ্ছাদের মাঝে খাদ্য ও বস্ত্র বিতরণ। অসহায় পথ শিশুদের ঈদের নতুন কাপড় বিতরণ। হাফেজিয়া মাদ্রাসার শিশুদের মাঝে কুরআন মাজিদ বিতরণ। পরিবেশ রক্ষার্থে বিভিন্ন জায়গাতে বৃক্ষ রোপনসহ বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদারীপুরে সরকারি চাকরি থেকে কোটা বাতিলের দাবিতে সড়ক অবরোধ

কাজল খান – মাদারীপুর জেলা প্রতিনিধি:: সরকারি চাকরি থেকে কোটা ব্যবস্থা বাতিলের ...