সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / শ্রীপুরে মেয়র আনিছকে রাজনৈতিকভাবে জবাই করে পৌরসভা দখল নিতে গভীর চক্রান্ত

শ্রীপুরে মেয়র আনিছকে রাজনৈতিকভাবে জবাই করে পৌরসভা দখল নিতে গভীর চক্রান্ত

 

সদরুল আইন:

গাজীপুরে শ্রীপুর পৌরসভার ৬ বারের নির্বাচিত একাধিক পুরষ্কার প্রাপ্ত মেয়র আনিছুর রহমান যাতে আর কখনো মেয়র নির্বাচিত হতে না পারেন সেজন্য পর্দার আড়ালে চলছে নানা চক্রান্ত।

আগামি বছরের যে কোন সময় এই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।এই নির্বাচনে শ্রীপুরের জননন্দিত মেয়র, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মেয়র আনিছুর রহমান যাতে আর নির্বাচিত হতে না পারেন সেই লক্ষ্যকে সামনে রেখে এখানকার রাজনীতির ছক সাজানো হচ্ছে

একটি বিশেষ মহলের ভাবনা যদি মেয়র আনিছুর রহমানকে পৌরসভা থেকে বিতাড়িত করে পৌরসভা দখলে নিয়ে নিজেদের অনুগত লোক বসানো যায় তবে ২৯ সালের জাতিয় নির্বাচনে একছত্র আধিপত্য বিস্তার করা এবং এখানকার পুরো রাজনীতির লাটাইটাকে নিজেদের হাতের মুঠোয় নিয়ে আসা সহজ হবে।

জানা গেছে, মেয়র আনিছ একটি বিশেষ রাজনৈতিক বলয়ের আনুগত্য ত্যাগ করার কারনেই তাকে রাজনৈতিকভাবে জবাই করার পরিকল্পনা নিয়েছে বিশেষ মহল।বিশেষ করে তৃণমূল নির্বাচনে প্রতিক উঠে যাওয়ার সুযোগকেই কাজে লাগাতে চাচ্ছে ওই বিশেষ গোষ্ঠিটি

জানা গেছে, বিশেষ মহলের পছন্দের তালিকায় মেয়র পদে রয়েছেন কমপক্ষে ৩ জন প্রার্থি।এই তিনজনকেই রাজনৈতিক কলা ঝুলিয়ে মেয়র আনিছুর রহমানের প্রতিপক্ষ বানায়ে ঘায়েল করতে চায় বিশেষ মহলটি।

এছাড়াও এই পৌরসভায় আরও কিছু নতুন মুখের আনাগোনা রয়েছে।তাদের তালিকায় অন্ত:ত ৬ টি মুখের সন্ধ্যান পাওয়া গেছে।এদের মধ্য থেকে তারা গোপনে একজনকে সমর্থন জানাবে নির্বাচনের মূমূর্ষ মুহুর্তে।তবে মেয়র আনিছুর রহমানকে ফেল করাতে বাকিদেকে ডামি প্রার্থি হিসেবে দাঁড় করাবে ওই মহলটি এতে সন্দেহের অবকাশ নেই

শ্রীপুর দেশের দ্বিতীয় বৃহত্তম পৌরসভা।এখানে রয়েছে ৭২২ টি ইন্ডাস্ট্রি।পৌরসভায় রয়েছে শতকোটি টাকারও অধিক বাজেট।পছন্দের মেয়র নির্বাচিত করার মাধ্যমে ষোলকলা পূর্ণ করতে চায় ওই মহলটি।একই সাথে এসব ইন্ডাস্ট্রির একছত্র নিষ্কন্টক অধিপতি হয়েও রাজনৈতিক ফায়দার পাশাপাশি ঝুট ব্যবসার একমাত্র অধিপতি হতে চান ব্যবসায়িক রাজনৈতিক মহলটি।

বাস্তবতা হচ্ছে, মেয়র আনিছুর রহমান সুদীর্ঘ বছর এই পৌরসভার মেয়র হিসেবে নির্বাচিত হয়ে আসছেন।তিনি দক্ষিণ এশিয় মেয়র এ্যাসোসিয়েশনের সভাপতি।পেয়েছেন গান্ধি পুরষ্কারের বিরল গৌরবসহ তার রাজনৈতিক ও সফলতার পালকে যোগ হয়েছে অসংখ্য পুরষ্কার।

মেয়র আনিছুর রহমানের সুদীর্ঘ নেতৃত্বের বর্ণালী ইতিহাসের কারনে তিনি জাতির জনকের কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একজন সুপরিচিত সফল মেয়র হিসেবে পরিচিত এবং তার কাছে রয়েছে মেয়রের বিশেষ সুখ্যাতি।

অথচ একটি হীন মানসিকতার রাজনৈতিক মহল মেয়র আনিছকে রাজনৈতিকভাবে হত্যা করে রাজনীতির ডাস্টবিনে ছুঁড়ে ফেলে দিতে কুটকৌশল ও গভীর চক্রান্তের পথ বেছে নিতে যাচ্ছে।

যদি এই উপজেলাটি শিল্প শহর না হত,ঝুট ব্যবসার সূতিকাগার না হত,পদ বিক্রির ইতিহাস যদি এখানকার রাজনীতিতে না থাকতো তবে মেয়র আনিছের মত নন্দিত মানুষদেরকে জীবনের শেষ পর্যায়ে এসে গভীর ষড়যন্ত্রের বলী হতে হত না।

যিনি সারাটি জীবন মানুষ ও মানবতার জন্য নিজেকে উৎসর্গ করে গেছেন,যিনি শত প্রতিকূলতা ও অসংখ্য মিথ্যে মামলার গড়্গ মাথায় নিয়ে এই জনপদের মানুষের সেবা থেকে একদিনের জন্যও নিজেকে দুরে সরায়ে রাখেননি,আলামিন হত্যাসহ অসংখ্য ষড়যন্ত্রের সাহারা যাকে পার হতে হয়েছে জীবনের ৬৪ টি বসন্ত বিলিয়ে দিয়ে,যার অবচেতন মনের সরোব গহনে বঙ্গবন্ধু,শেখ হাসিনা আর আওয়ামী লীগসহ মহান মুক্তিযুদ্ধের অমিয় অমর অম্লাণ চেতনা,তাকে পৌরসভার মেয়র পদ থেকে সরিয়ে দিয়ে নিজেদের আধিপত্যবাদের রাজনীতি কায়েম করতে গভীর ষড়যন্ত্র তা বোধহয় তার প্রাপ্য ছিল না।

এ প্রতিবেদনটি তৈরির স্বার্থে মেয়র আনিছুর রহমানের সুদীর্ঘ রাজনৈতিক জীবন,কর্মকান্ড,শ্রীপুর পৌরসভাকে প্রথম শ্রেনীর পৌরসভায় উন্নীতকরনসহ নানাবিধ বিষয় নিয়ে কথা বলা হয়েছে আ,লীগের হাইকমান্ডের ৫ জন নেতার সাথে।তারা অকপটে বলেছেন, শ্রীপুর পৌরসভায় মেয়র আনিছুর রহমানের বিকল্প নেতৃত্ব এখনো তৈরি হয়নি।তারা তাদের সমর্থের ইঙ্গিত মেয়র আনিছুর রহমানকে ঘিরেই প্রদান করেছেন

স্থানীয় রাজনীতিতে মেয়র আনিছুর রহমানকে নিয়ে যত চক্রান্তই থাকুক না কেন,কেন্দ্রের চোখে মেয়র আনিছ যোগ্যদের সেরা তা তারা এ প্রতিবেদকের সাথে আলাপচারিচায় অকপটে স্বীকার করেছেন।

কাজেই আগামি পৌর নির্বাচনে ষড়যন্ত্রকারিরা মেয়র আনিছকে সরিয়ে দিয়ে নিজেদের অনুগত লোক মেয়র বানানোর যে নীলনক্সা এঁটেছেন, কেন্দ্রিয় হস্তক্ষেপে তা হালে পানি নাও পেতে পারে।

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আগামী সংসদ নির্বাচনে অংশ নেবে আওয়ামী লীগ: হানিফ

  সদরুল আইন: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ...