সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / রংপুর বিভাগ / দিনাজপুরে পাঁচ ডলার প্রতারক আটক

দিনাজপুরে পাঁচ ডলার প্রতারক আটক

খানসামা, দিনাজপুর প্রতিনিধিঃ

 

দিনাজপুরের খানসামায় ৫ জন ডলার প্রতারককে আটক করেছে থানা পুলিশ। গতকাল রোববার দুপুরে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হলেন, পার্শ্ববর্তী নীলফামারী জেলার সদর উপজেলার হরিবল্লভ গ্রামের মৃত ওসমান শেখের ছেলে মো. আবু বক্কর সিদ্দিক (৫৫), খানসামা উপজেলার মধ্য আঙ্গারপাড়া গ্রামের মৃত মফেল উদ্দিনের ছেলে মো. রশিদুল ইসলাম (৩৩), পাকেরহাট আদর্শ গ্রামের অবিনাশ চন্দ্র এর ছেলে তপন চন্দ্র (২৮), পাকেরহাট জিকরুল মেম্বারপাড়ার মৃত আব্দুস সাত্তারের ছেলে মোঃ আরিফ হোসেন (৩২) এবং আঙ্গারপাড়া ইছামতি শাহ্পাড়ার মৃত বাবলুর ছেলে মো.হারুন অর রশিদ (৩০)।

পুলিশ জানায়, মাঝে মাঝে থানায় এসে অনেকেই অভিযোগ করে ধান,পাট,গম ও ভুট্টা ব্যবসা করতে এসে ছিনতাইয়ের কবলে পরে। তাৎক্ষণিকভাবে খোঁজখবর নিয়ে জানা যায় এটি আসলে ছিনতাই না, অতি লোভে অজপাড়াগাঁয় আমেরিকান ডলার কিনতে এসে প্রতারকদের খপ্পরে পড়ে ধরা খেয়ে আসে। অনেকেই আসে আবার অনেকেই লাজ লজ্জার ভয়ে আসে না।

গত শুক্রবার পার্শ্ববর্তী নীলফামারী জেলার জলঢাকা উপজেলা থেকে নুর ইসলামের ছেলে জিহাদ খান লিমন থানায় এসে অভিযোগ করেন, শহিদুল ইসলাম ঘটক (ছন্দ নাম) নামে খানসামার এক ভুট্টা ব্যবসায়ীর সাথে প‚র্বের পরিচয়ের স‚ত্র ধরে ভুট্টা কিনতে এসে তার ২ লাখ ৩৬ হাজার টাকা ছিনতাই হয়েছে এবং তার ব্যবহৃত মোবাইল ফোনটিও নিয়েছে, ফলে যিনি মোবাইল ফোনে যোগাযোগ করেছিল তার নাম্বারটিও নেই। পরে থানার চৌকস টিমসহ ঘটনাস্থল পরিদর্শন করে কারা ঘটনা ঘটাতে পারে এ বিষয়ে তদন্ত শুরু করে।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাহারুল ইসলাম বলেন, এ ঘটনায় তাদেরকে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।বর্তমান সমাজে বিভিন্ন ধরনের প্রতারণার কলাকৌশল সম্পর্কে অনেকেই অবগত রয়েছেন তারপরও এ ধরনের ঘটনা ঘটেই যাচ্ছে। সকলকে সচেতন হওয়ার পরামর্শ প্রদান করা হলো।

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিঠাপুকুরে আনসার ও ভিডিপি’র উদ্যোগে বৃক্ষরোপণ  ও গাছের চারা বিতরণ

মিঠাপুকুর প্রতিনিধি :   “শান্তি শৃঙখলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা”-এই প্রতিপাদ্য বিষয়কে ...