সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / রংপুর বিভাগ / কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হলেন আমিনুল ইসলাম

কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হলেন আমিনুল ইসলাম

 

এইচ এম মাহদী,জেলা প্রতিনিধি,কুড়িগ্রামঃ

কুড়িগ্রাম জেলায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন রৌমারী চৌধুরী গওহরুজ্জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (জীব বিজ্ঞান) জনাব মো: আমিনুল ইসলাম বি.এসসি।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ তাঁকে মাধ্যমিক পর্যায়ে কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর তত্ত্বাবধানে সারাদেশে একযোগে এই শিক্ষা সপ্তাহ পালিত হচ্ছে।

জানা গেছে, কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার ১ নং দাঁতভাঙ্গা ইউনিয়নের হরিণধরা গ্রামের বাসিন্দা আলহাজ্ব মো: আকবর হোসেনের ছেলে মো: আমিনুল ইসলাম। তিনি তার ৭ ভাই-বোনের মধ্যে তৃতীয়।

প্রতিভাবান অদম্য মেধাবী শিক্ষক মো: আমিনুল ইসলাম ১৯৯৬ ইং সালে দাঁতভাঙ্গা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এসএসসি, ১৯৯৮ সালে মুন্সীগঞ্জের বিক্রমপুর কুঞ্জ বিহারী সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন এবং ২০০০ সালে নারায়নগঞ্জের মুড়াপাড়া সরকারি কলেজ থেকে ১ম বিভাগে বি.এসসি পাশের পর ২০০১ সালে রৌমারী সি. জি. জামান সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন।

তিনি ২০০৩ সালে বিএড পরীক্ষায় প্রথম শ্রেণি এবং ২০০৮ সালে সিজিপিএ-৩.৭৫ (৪) নিয়ে এম.এড সম্পন্ন করেন।

তিনি তাঁর পেশাগত দায়িত্ব যথারীতি সুনামের সাথে পালন করায় অল্পদিনের মধ্যে একজন আদর্শ শিক্ষক হিসেবে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় শিক্ষা প্রশাসনের মাঝে তাঁর সুখ্যাতি ও বিপুল জনপ্রিয়তা ছড়িয়ে পড়ে।

শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সহপাঠ্যক্রমিক কার্যক্রমে একনিষ্ঠ কর্মী হিসেবেও তিনি দায়িত্ব পালন করছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮, ২০২২, ২০২৩ ও ২০২৪ এ তাঁকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়।

শিক্ষকতার পাশপাশি তিনি বিভিন্ন ধরনের সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের সাথে জড়িত। তিনি স্টুডেন্ট ওয়েল ফেয়ার এসোসিয়েশন অব দাঁতভাঙ্গা (SWAD) এর উপদেষ্টা মন্ডলীর সদস্য, উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের দফতর সম্পাদক, মৃত্তিকা শিল্পগোষ্ঠী দাঁতভাঙ্গা এর সভাপতি, সরকারিকৃত মাধ্যমিক বিদ্যালয় সহকারী শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক।

এছাড়াও তিনি শিক্ষা বিষয়ক জাতীয় দৈনিক ও অনলাইন পোর্টালে বিভিন্ন বিষয়ে লেখালেখির সাথেও জড়িত।

ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। বড় মেয়ে আইমান আমিন আগমনী শেখ হাসিনা মেডিকেল কলেজ জামালপুর এ এমবিবিএস তৃতীয় বর্ষের শিক্ষার্থী, ছোট ছেলে রৌমারী সি. জি. জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিঠাপুকুরে আনসার ও ভিডিপি’র উদ্যোগে বৃক্ষরোপণ  ও গাছের চারা বিতরণ

মিঠাপুকুর প্রতিনিধি :   “শান্তি শৃঙখলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা”-এই প্রতিপাদ্য বিষয়কে ...