সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / ঢাকা বিভাগ / দলিত পিছিয়েপড়া জনগোষ্ঠীর নারীদেরকে ক্ষুদ্র ব্যবসায় প্রশিক্ষন ও চেক প্রদান

দলিত পিছিয়েপড়া জনগোষ্ঠীর নারীদেরকে ক্ষুদ্র ব্যবসায় প্রশিক্ষন ও চেক প্রদান

 

আজাদ খান, জামালপুর জেলাপ্রতিনিধি:

বৃহস্পতিবার (৯ মে ২০২৪ ইং) সকাল ১১.৩০ মিনিট শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিস সভাকক্ষে ০৫জন দলিত ও পিছিয়েপড়া জনগোষ্ঠীর নারীদের ক্ষুদ্র ব্যবসায় সহায়তার জন্যে প্রশিক্ষন এবং অফেরতযোগ্য ৫০০০ টাকা করে সহায়তা প্রদান করা হয়েছে।

শেরপুর আদিবাসী সমাজ উন্নয়ন সংস্থা ও বাংলাদেশ দলিত বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) এর বাস্তবায়নে এই চেক বিতরনে সহায়তা করেন নাগরিক প্লাটফর্ম নাগরিক উদ্যোগ।

আদিবাসী সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক তাপস বিশ্বাসের পরিকল্পনা ও ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থী তুষ্টি বিশ্বাসের সঞ্চালনায় উক্ত চেক বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেরপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী কার্যালয়ের উপপ্রশাসনিক কর্মকর্তা আজিজুন নাহার, উপসহকারী প্রশাসনিক কর্মকর্তা আব্দুল মুনাফ এবং সদর উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান আশরাফুল আলম মিজান মহোদ্বয়।

অসচ্ছল নারীদের আর্থসামাজিক উন্নয়নের সঠিক কাজে এই মূলধন ব্যবহার করার ওপর দিকনির্দেশনা প্রদান করেন আদিবাসী সমাজ উন্নয়ন সংস্থার সমন্বয়কারী বাবু বিদ্বান বিশ্বাস।

গত ৩বছরে এই নিয়ে মোট ২০জন দলিত ও ক্ষুদ্র নৃ গোষ্ঠীর নারীদেরকে সামাজিক, পারিবারিক, অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে এ সহায়তা প্রদান করা হলো।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নরসিংদীর শিবপুরে জাতীয় মৎস্য সপ্তাহ – ২০২৪ উদযাপিত

  মোঃএমরুল ইসলাম,জেলা প্রতিনিধি,নরসিংদীঃ নরসিংদীর শিবপুরে জাতীয় মৎস্য সপ্তাহ – ২০২৪ পালন ...