সর্বশেষ সংবাদ
Home / প্রচ্ছদ / বদলগাছীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

বদলগাছীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

আশিক হোসেন, বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর বদলগাছী উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে রাত ১২.১ মিনিটে উপজেলা পরিষদ কেন্দ্রীয় শহীদ মিনারে বিনম্র শ্রদ্ধাচিত্তে পুষ্পস্তবক অর্পণ, নিরবতা পালন ও দোয়া-মোনাজাত করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪৮-নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনের সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী (সৌরেন)।

দিনের প্রত্যুষে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, সকল বেসরকারি ভবন ও শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করেন।

কর্মসূচীর অংশ হিসেবে বুধবার ১১ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কণা মন্ডলের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সামসুল আলম খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু, বদলগাছী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম সাকলায়েন সুবেল সদর ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন প্রমুখ।

এছাড়াও সভায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, স্কুল প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীগণ উপস্থিত ছিলেন। পরিশেষে, কবিতা আবৃতি, নান্দনিক হস্তাক্ষর ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করে সভার সভাপতি তার সমাপনী বক্তব্যের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুদের চাপ সইতে না পেরে বিষপানে যুবকের আত্মহত্যা

  মাসুদ রানা,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: সুদের টাকার চাপ সইতে না পেরে দিনাজপুরের ...