সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / অলিম্পিক বাছাইয়ে হারলো ব্রাজিল, জিততে পারেনি আর্জেন্টিনাও

অলিম্পিক বাছাইয়ে হারলো ব্রাজিল, জিততে পারেনি আর্জেন্টিনাও

এবারের প্যারিস অলিম্পিকে সোনা জয়ের হ্যাটট্রিকের সুযোগ ব্রাজিলের জন্য। কিন্তু ব্রাজিল প্যারিস অলিম্পিকের ফুটবলে সুযোগ পাবে কি না, প্রশ্ন উঠেছে সেটি নিয়েই। দক্ষিণ আমেরিকান অঞ্চলের চূড়ান্ত বাছাইপর্বের প্রথম ম্যাচে যে অঘটনের শিকার হয়েছে ব্রাজিলের অনূর্ধ্ব-২৩ দলটি। প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হেরে গেছে তারা।

সোমবার রাতের পরের ম্যাচে জিততে পারেনি ব্রাজিলের চিরপ্রতিদ্ব›দ্বী আর্জেন্টিনাও। হাভিয়ের মাসচেরানোর দল ২-২ গোলে ড্র করেছে ভেনেজুয়েলার সঙ্গে।

কারাকাসের চূড়ান্ত বাছাইপর্বের প্রথম ম্যাচে প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে ফ্যাব্রিজিও পেরালতার হেড থেকে পাওয়া গোলে এগিয়ে যায় প্যারাগুয়ে। এর আগেই গোলের মহাসুযোগ নষ্ট করে ব্রাজিল। ২৯ মিনিটে পেনাল্টি পেয়েছিল দলটি। আগামী বছর রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাওয়া ব্রাজিল ফুটবলের নতুন তারকা এনদ্রিক সেই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন।

কারাকাসেই দিনের পরের ম্যাচে যোগ করা সময়ের দশম মিনিটে করা পেনাল্টি গোলে আর্জেন্টিনার সঙ্গে ড্র করে স্বাগতিক ভেনেজুয়েলা। লাল কার্ড ও আত্মঘাতী গোলে ভরপুর ম্যাচটি আর্জেন্টাইনরা শেষ করে ৯ জন নিয়ে। ভেনেজুয়েলাও স্বস্তিতে ছিল না, তাদেরও একজন দেখেছেন লাল কার্ড। আর দুই দলই প্রথম গোলটি পেয়েছে আত্মঘাতী গোলের সৌজন্যে। প্রথমার্ধে ১-১ গোলে সমতায় থাকা ম্যাচে ৬১ মিনিটে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। এরপর শেষের ওই নাটক।

৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ প্যারাগুয়ে। একই দিনে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে ব্রাজিল। ১১ ফেব্রুয়ারি মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাফুফে সভাপতির পদে তরফদার-তাবিথ নাকি ইমরুল?

  নিজস্ব প্রতিবেদক: ফুটবলের প্রতি দেশের মানুষের যত আশা ও আবেগ, তা ...