সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / ঢাকা বিভাগ / “হিফজুল কুরআন প্রতিযোগিতায় সারাদেশে দ্বিতীয় হয়েছেন হাফেজ মুহাম্মদ সাদিকুর রহমান”
Defocused Particles

“হিফজুল কুরআন প্রতিযোগিতায় সারাদেশে দ্বিতীয় হয়েছেন হাফেজ মুহাম্মদ সাদিকুর রহমান”

স্টাফ রিপোর্টার: দেশব্যাপী তৃতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় সারাদেশে দ্বিতীয় হয়েছেন হাফেজ মুহাম্মদ সাদিকুর রহমান। হিফজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ কতৃক এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

হাফেজ মুহাম্মদ সাদিকুর রহমান রাজধানীর যাত্রাবাড়ীর আন্তর্জাতিক পুরষ্কারপ্রাপ্ত শায়েখ ক্বারী নাজমুল হাসান প্রতিষ্ঠিত ও পরিচালিত তাহফিজুল কুরআন ওয়াসসুন্নাহ মাদ্রাসার ছাত্র। এই হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রায় ২০ হাজার প্রতিযোগী অংশগ্রহণ করেন।গত চার মাসে দেশব্যাপী অনুষ্ঠিত হয় ৩৪ টি অডিশন।

সেখান থেকে গ্র্যান্ড ফিনালের বাছাইয়ের জন্য নির্বাচিত হন সাত শতাধিক প্রতিযোগী। গত শনিবার সাভারের আশুলিয়া এস.এস.আর. স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে সকাল ৮টা থেকে ৭ শতাধিক প্রতিযোগী নিয়ে শুরু হয় প্রতিযোগিতাটির গ্র্যান্ড ফিনালের বাছাই পর্ব।

সেখান থেকে উত্তীর্ণ ৪২ জন প্রতিযোগী নিয়ে (৫ পারা ও ১০ পারা) দুই বিভাগে অনুষ্ঠিত হয় বহুল প্রতীক্ষিত গ্যান্ড ফিনাল।১০ পারায় সারাদেশে দ্বিতীয় হন হাফেজ মুহাম্মদ সাদিকুর রহমান। বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় নগদ অর্থ ও ক্রেস্ট।এছাড়া গ্যান্ড ফিনালে অংশগ্রহণ করা সবাইকেই দেওয়া হয় শান্তনা পুরুষ্কার।

হাফেজ মুহাম্মদ সাদিকুর রহমান নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার পুর্ব দড়িকান্দী গ্রামের এডভোকেট মো.আবুল কালাম শাকিল ও জান্নাতুল ফেরদৌসির একমাত্র পুত্র। তার বাবা এনটিভির সিনিয়র নিউজরুম এডিটর, রুপগন্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও যাত্রাবাড়ী সাংবাদিক ক্লাবের সাধারণ সম্পাদক এবং মা কলেজের প্রভাষক।

জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে ছিলেন বিজিএমইএ’র পরিচালক জনাব মিজানুর রহমান। এছাড়া উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জিহান গ্রুপের এম.ডি শেখ বাবুল আক্তার জাহিদ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রাবনী নীটওয়্যার লি.এর এম ডি ইন্জিনিয়ার মো.বেলায়েত হোসেন রিপন উপস্থিত ছিলেন। আলোকিত মানুষের সন্ধানে হিফজুল কুরআন ফাউন্ডেশন দেশব্যাপী প্রতিবছর জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার আয়োজন করেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যৌনকর্মী থেকে নেত্রী

  বিনোদন ডেস্ক: পাচার হয়ে যাওয়া এক মেয়ে পরিস্থিতির চাপে দীর্ঘদিন যৌনকর্মী ...