সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / সাকিবের রংপুরকে হারিয়ে আসর শুরু তামিমের বরিশালের

সাকিবের রংপুরকে হারিয়ে আসর শুরু তামিমের বরিশালের

বিপিএলের দশম আসের নিজেদের প্রথম ম্যাচে সাকিব আল হাসানের রংপুর রাইডার্সের মুখোমুখি তামিম ইকবালের ফরচুন বরিশাল। সমর্থকদের তাই আলাদা একটা আগ্রহ ছিল এই ম্যাচ ঘিরে। লড়াইটা যেন পরিণত হয়েছিল সাকিব বনাম তামিমের। সেই লড়াইয়ে জিতলেন তামিম।

দুই দলেরই ছিল এবারের বিপিএলে প্রথম ম্যাচ। তবে ব্যাটিংয়ে সুবিধার করতে পারেনি সাকিব-সোহানরা। তবে অল্প পুঁজিতেও শেষ পর্যন্ত লড়াই করেছে রংপুর। বিপরীতে সাকিবের রংপুর রাইডার্সকে ৫ উইকেট আর ৫ বল হাতে রেখে হারিয়ে শুভসূচনা করেছে তামিমের বরিশাল।

শনিবার (২০ জানুয়ারি) টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠিয়ে শুরু থেকেই চেপে ধরে মিরাজ-খালেদরা। তবে লড়াই করে ১৩৪ রানের লড়াকু পুঁজি সংগ্রহ করে রংপুর রাইডার্স। জবাব দিতে নেমে ৫ বল হাতে থাকতেই জয় তুলে নেয় বরিশাল।

জবাবে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে বরিশালের দুই ওপেনার তামিম ইকবাল ও ইব্রাহিম জাদরান। তবে ইনিংস বড় করতে পারেনি জাদরান। ১২ রানে আউট হন এই আফগান ব্যাটার। ২৪ বলে ৩৫ রানের ইনিংস খেলে আউট হন তামিমও।

এরপর মিরাজকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। তবে পিচে থিতু হতে পারেনি মিরাজও। ১৮ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন তিনি। মুশফিকতে সঙ্গ দেন পাকিস্তানি তারকা ক্রিকেটার শোয়েব মালিক।

কিন্তু ১৭তম ওভারের চতুর্থ বলে মুশফিককে (২৬) বোল্ড আউট করে বরিশালকে বিপাকে ফেলেন সাকিব। তবুও শেষ রক্ষা হয়নি রংপুরের, শেষ পর্যন্ত শোয়েব মালিকের ১৭ রান এবং মাহমুদুল্লাহ রিয়াদের ১১ বলে ১৯ রানের দুর্দান্ত ফিনিংসে সামান পাঁচ বল এবং উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ফরচুন বরিশাল।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাফুফে সভাপতির পদে তরফদার-তাবিথ নাকি ইমরুল?

  নিজস্ব প্রতিবেদক: ফুটবলের প্রতি দেশের মানুষের যত আশা ও আবেগ, তা ...