সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / সিলেট বিভাগ / তাহিরপুরে কমেছে অপরাধ, বেড়েছে পুলিশের উপর জনগণের আস্থা

তাহিরপুরে কমেছে অপরাধ, বেড়েছে পুলিশের উপর জনগণের আস্থা

আবু জাহান তালুকদার : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের আইন-শৃঙ্খলা পরিস্থিতির মোড় ঘুরিয়ে দিয়েছেন তাহিরপুর থানাধীন ট্যাকেরঘাট অস্থায়ী পুলিশ ক্যাম্পের ইনর্চাজ এস আই সজীব দেব রায়। তিনি যোগদানের পর কমে গেছে মাদকের ভয়বহতা, চুরি, ডাকাতি, ছিনতাই, জুয়া, চোরাচালান ও চাঁদাবাজিসহ অপরাধ মুলক কর্মকান্ড। বর্তমান পরিস্থিতিতে স্বস্তিবোধ করছেন ইউনিয়নের সকল শ্রেনীর মানুষ। তার এ সফলতাকে সাধুবাদ জানিয়েছে সর্বস্তরের জনসাধারন।

সরেজমিনে ঘুরে সাধারণ মানুষের সাথে কথা বলে জানা গেছে, হঠাৎ করেই পাল্টে গেছে শ্রীপুর উত্তর ইউনিয়নের অপরাধ প্রবণতা। পাল্টে গেছে এ ইউনিয়নের দৃশ্যপট। গা ঢাকা দিয়েছে অনেক অপরাধী। অপরাধীদের কেউ কেউ পেশা পাল্টে স্বাভাবিক জীবনে ফিরে আসতে শুরু করেছে। পুলিশের কৌশলী ভূমিকার কারণেই ভেঙ্গে পড়েছে অপরাধীচক্রের নেটওয়ার্ক। আইন-শৃঙ্খলা পরিস্থিতির এই উন্নতিতে সন্তোষ প্রকাশ করেছেন অনেকে।

স্থানীয় সচেতন মহল বলছেন, ইউনিয়নের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে অসাধারণ ভূমিকা রয়েছে পুলিশের। বিশেষ করে ক্যাম্পের ইনচার্জ এস আই সজীব দেব রায়ের যোগদানের পর অপরাধ দমনে তার আন্তরিকতার প্রমাণ মিলেছে, কমেছে দালালদের দৌরাত্ম্য।

ইউনিয়নের শিবরামপুর গ্রামের ব্যবসায়ী ও যুবলীগ নেতা ছবির মিয়া বলেন, ক্যাম্পের বর্তমান ইনচার্জ সজীব দেব রায় যোগদান করার পর থেকে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি দেখা দিয়েছে। পুলিশী তৎপরতা জোরদার থাকায় অতীতের তুলনায় অপরাধ কর্মকান্ডের সংখ্যা এখন অনেক কম।

শ্রীপুর বাজার বনিক সমিতির সহ-সভাপতি আলম মিয়া বলেন, গত ৩ মাস ধরে শ্রীপুর বাজারে আর জুয়ার আসর চোখে পড়ে না। সম্পূর্ণ রুপে বন্ধ হয়ে গেছে সর্বশান্ত হওয়ার এই মরণ নেশার জুয়া খেলা। অনেক জুয়াড়ী, জুয়ায় আসক্ত তরুন-যুবক ফিরে এসেছে স্বাভাবিক জীবনে। তিনি আরও বলেন, বর্তমান ইনচার্জ এর কঠোর অবস্থানের কারণে বাজারে বন্ধ হয়ে গেছে সব ধরনের জুয়ার আসর। ঢাক-ঢাল পিটিয়ে নয়, অনেকটা নীরবে-নিভৃতেই এই পুলিশ কর্মকর্তা জুয়া বন্ধে সংগ্রাম করে চলেছেন।

নাম প্রকাশ না করার শর্তে অনেকে বলেন, শ্রীপুর বাজারে সংঘবদ্ধ জুয়াড়ীরা পুলিশের কিছু অসাধু কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরে টাকা দিয়ে নিবিঘ্নে এই ভয়ংকর নেশার খেলা জুয়া চালিয়ে আসছিল। তবে স্বদিচ্ছা, সততা আর দায়িত্ববোধের জায়গাতে অবিচল থেকে এস আই সজীব দেব রায় শ্রীপুর বাজার থেকে স্থায়ী ভাবে জুয়া উচ্ছেদ করতে সক্ষম হয়েছেন। সজীব দেব রায় যোগদানের পর থেকে গত প্রায় ৩ মাস ধরে বন্ধ রয়েছে এই জুয়া খেলা।

নয়াবন্দ গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও যুবলীগ নেতা হাজ্বী দিলোয়ার হোসেন বলেন, বর্তমান ক্যাম্পের আইসি’র যুগান্তকারী পদক্ষেপের জন্য থানায় মামলার জট কমে গেছে, তা ছাড়া তিনি তদন্ত ছাড়া কোন মামলা রেকর্ড করেন না। পুলিশ সদস্যরা প্রত্যন্ত গ্রাম গুলোয় সার্বক্ষনিক টহল জোরদার করায় আইন-শৃংখলা পরিস্থিতির এই উন্নতি হওয়ায় সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

তাহিরপুর থানাধীন ট্যাকেরঘাট অস্থায়ী পুলিশ ক্যাম্পের ইনচার্জ হিসেবে সজীব দেব রায় গত ২১ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখে যোগদানের পর থেকে এলাকায় মাদক ব্যবসা, চাঁদাবাজি, ভুমিদস্যুতা সহ সকল অপরাধ কমে এসেছে। ইউনিয়নে চুরি, ডাকাতিসহ ছিনতাইয়ের মত অপরাধ তার কঠোর হস্তক্ষেপে সহনশীল পর্যায় রয়েছে। বিভিন্ন অপকর্মে দ্রুত ব্যবস্থা নেওয়ায় এলাকাবাসী সজীব দেব রায়ের প্রশংসা করছেন।

তাহিরপুর থানাধীন ট্যাকেরঘাট অস্থায়ী পুলিশ ক্যাম্পের ইনচার্জ সজীব দেব রায় বলেন, উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়ন থেকে ইতিমধ্যে অনেক অপরাধীদের আইনের আওতায় আনা হয়েছে। পুলিশ এলাকাবাসীকে সেবা প্রদান করার জন্য সব সময় প্রস্তুত। মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, সন্ত্রাসীদের ধরতে এলাকার বিভিন্ন ওয়ার্ডে পুলিশ অভিযান করছে।

তিনি বলেন, ট্যাকেরঘাট ক্যাম্পে যতদিন আছি ততদিন অপরাধীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করছি। অপরাধী যত বড় প্রভাবশালী হউক অপরাধ করলে ছাড় নাই। মাননীয় পুলিশ সুপার মহোদয় ও তাহিরপুর থানার ওসি স্যারের নির্দেশে আমি অপরাধীদের বিরুদ্ধে কাজ করতে বদ্ধ পরিকর।

তিনি আরো বলেন, জনগণের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ন্যায় ও নিষ্ঠার সঙ্গে আজীবন কাজ করে যাব। শ্রীপুর উত্তর ইউনিয়নকে সব ধরণের অপরাধমুক্ত ও একটি আদর্শ ইউনিয়ন হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে কাজ শুরু করেছি। এ ধারা অব্যাহত থাকবে ইনশআল্লাহ। তিনি ইউনিয়নের সার্বিক আইন শৃঙ্খলা ভাল রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শাবিপ্রবি : ছাত্রলীগ নেতাদের রুম থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

  ডেস্ক নিউজ: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি ...