সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / ৯ গোলের জয় পেল ব্রাজিলের

৯ গোলের জয় পেল ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক : ঠিকই ধরেছেন। জয়টা ব্রাজিল জাতীয় দলের নয়। ব্রাজিল-আর্জেন্টিনাসহ দক্ষিণ আমেরিকা অঞ্চলের জাতীয় দলগুলো বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলায় ব্যস্ত। এর মধ্যেই চলছে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত যুবাদের এই টুর্নামেন্টেই গতকাল ৯ গোলের জয়োত্সব করেছে ব্রাজিলের অনূর্ধ্ব-১৭ দল।

ব্রাজিল টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। তবে এবারের টুর্নামেন্টে শুরুটা তাদের ভালো হয়নি। নিজেদের প্রথম ম্যাচে এশিয়ার দেশ ইরানের যুবাদের কাছে তাদের হারতে হয় ২-৩ গোলে। সেই হতাশা কাটিয়ে গতকাল দুর্দণ্ডপ্রতাপে ঘুরে দাঁড়িয়েছে ব্রাজিলের যুবারা।

গতকালের জয়টা অবশ্য অখ্যাত নিউ কালেদোনিয়ার বিপক্ষে। জাকার্তা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে যায় চার বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। দ্বিতীয়ার্ধে যেন আরো শান দিয়ে নামে ব্রাজিলের তরুণ তুর্কিরা। গোল উত্সবে মেতে উঠে করে আরো ছয় গোল। দলের হয়ে হ্যাটট্রিক করেছেন কাউস ইলিয়াস। জোড়া গোল করেছেন রায়ান। একটি করে গোল করেছেন পালমেইরাসের বিস্ময় বালক এস্তবাও উইলিযান, সোসা সান্তোস, ভিক্টর রেস ও সুজা কুনহা।

ম্যাচে রেকর্ড ৮১টি শট নিয়েছে ব্রাজিলের তরুণরা। এর মধ্যে ২৩টি শট ছিল লক্ষ্যে। যার ৯টি থেকে গোল আদায় করেছে। বিপরীতে নিউ কালেদোনিয়া শট নিয়েছে পাঁচটি। তার মধ্যে মাত্র একটি লক্ষ্যে ছিল। তা সহজেই রুখে দেয় ব্রাজিলের গোলরক্ষক। আগের ম্যাচে নিউ কালেদোনিয়াকে ১০-০ গোলে হারিয়েছিল ইংল্যান্ড। ইংলিশরা ১০ গোল করেছিল ৩৯ শটেই।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাফুফে সভাপতির পদে তরফদার-তাবিথ নাকি ইমরুল?

  নিজস্ব প্রতিবেদক: ফুটবলের প্রতি দেশের মানুষের যত আশা ও আবেগ, তা ...