সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির সংলাপ আজ

রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির সংলাপ আজ

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে আবারো সংলাপে বসছে নির্বাচন কমিশন (ইসি)। আজ শনিবার দিনব্যাপী নির্বাচন ভবনে এ সংলাপ চলবে বলে জানা গেছে। যদিও বিএনপি সংলাপে অংশ না নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে।

ইসি সূত্রে জানা গেছে, দুই ভাগে সংলাপ আয়োজন করা হচ্ছে। প্রথম ভাগে সকাল সাড়ে ১০টায় এবং বিকেল ৩টায় শুরু হবে দ্বিতীয় ভাগের সংলাপ। প্রতি ভাগে ২২টি দল অংশ নেবে।

নির্বাচন কমিশন প্রত্যেক দল থেকে দুটি করে প্রতিনিধি দলকে সংলাপে অংশ নিতে অনুরোধ করেছে।

সম্প্রতি ইসির পরিচালক (জনসংযোগ) থেকে রাজনৈতিক দলগুলোকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজনের পূর্বপ্রস্তুতির অগ্রগতিসহ সার্বিক বিষয়ে ৪ নভেম্বর এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আলোচনা অনুষ্ঠানটি নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল সভায় সভাপতিত্ব করবেন। নির্বাচন কমিশনাররাও সভায় থাকবেন।

চিঠিতে বলা হয়েছে, নির্বাচন কমিশন কর্তৃক আহ্বানকৃত ওই সভায় আপনার দলের সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক অথবা আপনাদের কর্তৃক মনোনীত দুই জন উপযুক্ত প্রতিনিধিকে অংশগ্রহণের জন্য কমিশন অনুরোধ জানিয়েছে।

এর আগে গত বছরের জুলাইয়ে ইসি ও রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ হয়। তবে ওই সংলাপে বিএনপিসহ ৯টি দল অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেয়। ফলে সংলাপ অনেকটা অর্থহীন হয়ে যায়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...