সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / ঢাকা বিভাগ / টাঙ্গাইলের রাজপথ আওয়ামী লীগ এর দখলে

টাঙ্গাইলের রাজপথ আওয়ামী লীগ এর দখলে

এস আলম, টাঙ্গাইল প্রতিনিধি : সারাদেশে বিএনপির, আজ সকাল থেকে অবরোধ কর্মসূচির প্রথম দিনে টাঙ্গাইল জেলা ও উপজেলার আশপাশের সড়কগুলোতে যান বহন চলাচল স্বাভাবিক ছিল। মঙ্গলবার ৩১ অক্টোবর বিএনপি’র দেওয়া তিন দিন অবরোধ কর্মসূচির প্রথম দিনে রিক্সা, ভ্যান, সিএনজি, লেগুনা, মোটর সাইকেলের পাশাপাশি চলছে প্রাইভেট কার মাইক্রোবাস ও ট্রাক।

সময়ের সঙ্গে সঙ্গে যানবাহনের সংখ্যা বাড়ছে, অবরোধ চলাকালী বিএনপি নেতা কর্মীদের কাউকে রাজপথে দেখা যায়নি, আবার বিএনপি জামাতের কাউকে পিকেটিং করতেও দেখা যায়নি, বিএনপির দেওয়া অবরোধে টাঙ্গাইলের রাজপথ দখলে রেখেছে আওয়ামী লীগ।

নাশকতামূলক কোন ধরনের অপ্রীতিকর ঘটনাও ঘটেনি । শহরে পুলিশের নিরাপত্তা জোরদার রয়েছে, সব ধরনের যান চলাচল স্বাভাবিক থাকলেও দূরপাল্লার জান চলাচল কম দেখা গেছে।

অবরোধের সমর্থনে বিএনপি জামায়াতের নেতা কর্মীদের কোন কর্মসূচি না থাকলেও , আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতা নেতাকর্মীরা সকাল থেকেই বিভিন্ন এলাকায় অবস্থান নিয়েছে।

সকালে টাঙ্গাইল মহিলা আওয়ামী লীগ বিএনপি’র অবরোধের প্রতিবাদে শহরে শান্তি মিছিল করেছেন।এ সময় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফেরদৌসী আক্তার রুনু বলেন, আমরা ভোর থেকে অবস্থান নিয়েছি ।

বিএনপি জামাতের কোন অস্তিত্ব নেই, সবকিছু ঠিক আছে জনগণের জান মালের নিরাপত্তায় আমরা সতর্ক আছি । শুনেছি বিএনপির জামাত এখানে আসবে, তবে তাদের কোন দেখা মেলেনি । দেশের সম্পদ আমাদের রক্ষা করতে হবে ।

বাসস্ট্যান্ড ঘুরে দেখা গেছে যে, অধিকাংশ বাস কাউন্টার বন্ধ, কয়েকটি কাউন্টার খোলা থাকলেও যাত্রী সংকট রয়েছে, আতঙ্কে অনেক বাস ছাড়তে পারছে না, প্রধান সড়ক ও যান চলাচল একেবারে কম, তবে এখনো কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি, সার্বিক নিরাপত্তায় পুলিশের পাশাপাশি আওয়ামী লীগ সহযোগী সংগঠনগুলো সতর্ক অবস্থান নিয়েছে, অবরোধের প্রথম দিনে দূরপাল্লার বাস চলাচল করছে না, তবে অভ্যন্তরীণ সড়ক গুলোতে যথারীতি যান চলাচল করতে দেখা গেছে, এছাড়া ঢাকা টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু হয়ে ট্রেন চলাচল ছিল স্বাভাবিক।

পরিবহন শ্রমিক ও মালিক পক্ষ বলছেন, বাস চালাতে সিদ্ধান্ত রয়েছে এ কারণে ভোর থেকে কাউন্টার গুলো খোলা রাখা হয়েছে, কিন্তু জাতি সংকট রয়েছে, তাই বাস ছাড়া হচ্ছে না, বিভিন্ন পরিবহনের কাউন্টার যাচ্ছি শুন্য দেখা গেছে যাত্রী না থাকায় বাস কাউন্টারের লোকজনের বসে থাকতে হচ্ছে । তবে যাত্রীরা সিএনজি, ব্যাটারি চালিত অটো রিক্সায় করে গন্তব্য পৌঁছাইতাছেন।অভ্যন্তরীণ প্রধান সড়কসহ পাড়া মহল্লার সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

টাঙ্গাইল জেলা অতিরক্ত পুলিশ সুপার (অপরাধ ) শরিফ উদ্দিন বলেন, মানুষের জীবনযাত্রা ও যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে , এবং শহর ও মহাসড়কে পুলিশ টহল জোরদার করা হয়েছে। এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

গত ২৮ অক্টোবর মহাসমাবেশের ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ আন্দোলনরত দলের সহস্রাধিক নেতাকর্মীদেরকে গ্রেপ্তার ও বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতন এর প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে ৩১ অক্টোবর ভোর থেকে আগামী ২ই নভেম্বর সন্ধ্যা ছয়টা পর্যন্ত সারাদেশের মহাসড়ক রেল পথ অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি।

বিএনপি’র অবরোধ কর্মসূচির ঘোষণার পর জামায়াত ইসলামিও তিন দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করে। সরকারবিরোধী অন্যান্য দলগুলো এই অবরোধ কর্মসূচিতে সমর্থন দিয়েছেন

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নরসিংদীর শিবপুরে জাতীয় মৎস্য সপ্তাহ – ২০২৪ উদযাপিত

  মোঃএমরুল ইসলাম,জেলা প্রতিনিধি,নরসিংদীঃ নরসিংদীর শিবপুরে জাতীয় মৎস্য সপ্তাহ – ২০২৪ পালন ...