সর্বশেষ সংবাদ
Home / লাইফস্টাইল / সাধারণ রূপেই অসাধারণ বাঁধন

সাধারণ রূপেই অসাধারণ বাঁধন

বলিউডের নামী পরিচালক বিশাল ভরদ্বাজ সম্প্রতি ‘খুফিয়া’ নামে স্পাই থ্রিলার মুভি নির্মাণের পর নতুন করে তার কাজের জন্য প্রশংসিত হচ্ছেন। মুভির কাস্টিং, ব্যাকগ্রাউন্ড স্কোর, গল্প-সবকিছুই অর্জন করেছে ইতিবাচক মন্তব্য ও প্রশংসা। ইতিবাচকতার পাশাপাশি কিছু বিতর্কেরও জন্ম দিয়েছে। বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধনের প্রথম বলিউড অভিষেক হয়েছে এই ছবিতে। তাই দেশের মানুষের ছিল এ নিয়ে বাড়তি আগ্রহ। কিন্তু চলচ্চিত্রটিতে বাংলাদেশ প্রসঙ্গ নিয়ে এসেছে বিতর্ক। ছবির গল্পের পাশাপাশি বাঁধনের গুপ্তচর চরিত্রে অনবদ্য অভিনয় আর আকর্ষণীয় লুক প্রশংসিত দুই দেশেই।

‘খুফিয়া’-এর প্রথম দৃশ্যে জামদানি শাড়িপরিহিতা শাশ্বত বাঙালি নারী রূপে হিনা রেহমানের নাটকীয় প্রবেশ থেকেই রহস্যের আমেজ শুরু। শাড়ির সঙ্গে মিলিয়ে পরা রুপালি ঝুমকা, হাতের বালা আর পিঠের জামদানি ডিজাইনের বডি জুয়েলারি প্রথমেই দর্শকের মনোযোগ আকর্ষণ করেছে। ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’-এর ভয়ংকর সুন্দরী মুসকান জুবেরীর ছায়া খুঁজে পাওয়া যাচ্ছিল এই চলচ্চিত্রেও। যারাই ‘খুফিয়া’ দেখেছেন, একবাক্যে স্বীকার করেছেন, এখানে বাঁধনের পোশাক থেকে অনুষঙ্গ, অভিনয়-সবই দুর্দান্ত। বলিউডের অন্যতম শক্তিময়ী অভিনেত্রী টাবুর সঙ্গে প্রথম একই ফ্রেমে বাঁধনকে দেখতে পারা একই সঙ্গে গর্বের ও আনন্দের। সবুজ পুলওভারে গলায় জড়ানো সাধারণ একটি স্কার্ফে হিনা রেহমানের লুকের মধ্যে জীবনে পোড় খাওয়া এক তরুণীর দৃঢ়তার গল্প প্রকাশ পাচ্ছিলো।

মুভির পরের দৃশ্যগুলোতে বাঁধনকে দেখা যায় সবুজ-কালো, লাল-হলুদ ইত্যাদি রংয়ের পুলওভারে। সঙ্গে সাধারণ প্যান্ট আর ওড়না। বিশাল ভরদ্বাজের নির্দেশনায় করা হয়েছে এই লুক। কাজল আর লিপস্টিক ছাড়া তাকে আর কোনো মেকাপ দেওয়া হবে না এবং কপালে থাকবে কালো টিপ।

বাঁধন নিজের অভিজ্ঞতা জানিয়ে বলেন, তার চুল ছোট হওয়ায় মুম্বাইয়ে যাওয়ার পর চুলের সঙ্গে মিলিয়ে হেয়ার এক্সটেনশন ব্যবহার করা হয়। শুরুতেই পোশাকের মাপ নিয়ে গিয়ে সে অনুযায়ী সব কস্টিউম বানানো হয়। আর তার জন্য কোনো মেকআপ আর্টিস্ট ছিলেন না হিনা রেহমানকে রূপ দিতে। তাই বাঁধন নিজের মেকআপ নিজেই করেছেন। মুম্বাইয়ে শুটের সময় প্রত্যেক শিল্পীর জন্য আলাদা মেকআপ ভ্যান ছিল। হেয়ার স্টাইল বাঁধনের করা এ চরিত্রের সঙ্গে মানানসই রাখার দিকে নজর দেওয়া হয়েছে। পুরো মুভিতে হালকা ঢেউখেলানো খোলা চুলেই দেখা গেছে বাঁধনকে। কেবল প্রথম দৃশ্যে মাথায় সোজা সিঁথিতে টেনে বাঁধা খোঁপায় দেখা যায় বাঁধনকে। বাঁধন জানান, তিনি অন্যের করে দেওয়া মেকআপ খুব একটা পছন্দ করেন না, তাই নিজের সাজ সাধারণত নিজেই করেন। নিরীক্ষাধর্মী আরেক চরিত্রের সফল বাস্তবায়নের মাধ্যমে বাঁধন আবার প্রশংসিত হলেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিশুকে শাসনের ব্যাপারে জেনে রাখুন কিছু কৌশল

সন্তান লালনপালন সহজ কোনো কাজ নয়। শিশুদের নতুন নতুন জিনিস শেখানোর সঙ্গে ...