সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / বিতর্ক ছাপিয়ে ফিফটি, এরপরই ফিরলেন লিটন

বিতর্ক ছাপিয়ে ফিফটি, এরপরই ফিরলেন লিটন

স্পোর্টস ডেস্ক : আগের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে তখনও টিভি স্ক্রিনের সামনে ঠিকঠাক বসতেও পারেননি বাংলাদেশের ক্রিকেটভক্তরা। কিছু বুঝে ওঠার আগেই ট্রেন্ট বোল্টের প্রথম বলে লিটন দাস ফাইন লেগে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট। এরপর টিম হোটেলের সামনে সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়ান তিনি। অবশ্য সেই ঘটনায় ভুল স্বীকার করে টাইগার ওপেনার পরে ক্ষমাও চেয়েছেন। সবমিলিয়ে ভীষণ চাপের মুখে ভারতের বিপক্ষে খেলতে নেমেছেন লিটন, যা তিনি উৎরে গিয়েছেন দারুণ এক ফিফটিতে।

পুনেতে আজ (বৃহস্পতিবার) জয়ের লক্ষ্যে বিশ্বকাপের চতুর্থ ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়াই টাইগাররা আগে ব্যাট করছে। শুরুটা কিছুটা ধীরগতির হলেও পরে দারুণ বোঝাপড়ায় চাপ সামলেছেন দুই ওপেনার লিটন ও তানজিদ হাসান তামিম। বিশ্বকাপে অভিষেক ফিফটির পর তামিম ফিরেছেন।

পরে ৬২ বলে ১২তম ওয়ানডে ফিফটি পেয়েছেন লিটনও। কিউইদের বিপক্ষে গোল্ডেন ডাক এবং মাঠের বাইরের চাপ দূরে ঠেলে তিনি ক্রিজে ধীরে ধীরে সাবলীল হয়েছেন। তবে ওপেনিং জুটিতে বাংলাদেশ ৯৩ রান পেলেও এরপর অল্প সময়ের ব্যবধানে ফিরেছেন তামিম, এই ম্যাচের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ। সে হিসেবে লিটনের কাছে আরও বড় ইনিংসই প্রত্যাশা করেছিল টাইগার শিবির।

থিতু হয়েও আবারও একই চিত্রের প্রদর্শনী করলেন তিনি। উইকেট ছুড়ে দিয়ে এলেন রবীন্দ্র জাদেজার প্রায় নিরীহ একটা বলে। ৮২ বলে ৬৬ রান করেই লং অফে লিটন শুভমান গিলের হাতে ক্যাচ দিয়ে থেমেছেন। ৭টি চারের বাউন্ডারিতে এই ইনিংস সাজিয়েছেন তিনি। তার বিদায়ে বিপদ আরও বেড়েছে বাংলাদেশের। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩০.৫ ওভারে ৪ উইকেটে টাইগারদের সংগ্রহ ১৪৯ রান।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

২৮০ রানের বড় ব্যবধানে ভারতের কাছে হারলো বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক: তৃতীয় দিনেই আঁচ পাওয়া গিয়েছিল পঞ্চম দিনে গড়াবে না ...