সর্বশেষ সংবাদ
Home / প্রচ্ছদ / গণভবনে চঞ্চলের গান, ‘জয় বাংলা’ স্লোগান জায়েদ খানের

গণভবনে চঞ্চলের গান, ‘জয় বাংলা’ স্লোগান জায়েদ খানের

বিনোদন ডেস্ক: সিনেমা মুক্তির পর শুক্রবার (১৩ অক্টোবর) রাতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে এক নৈশভোজে অংশ নেন ‘মুজিব-একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীরা। এসময় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা সবার সঙ্গে কুশল বিনিময় করেন।

এদিন গণভবনে হাজির হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাকে ‘হাওয়া’ সিনেমার ‘সাদা সাদা কালা কালা’ গানটি গেয়ে শোনান অভিনেতা চঞ্চল চৌধুরী। চঞ্চলের কণ্ঠে গানটি শেষ হওয়ার পরে ‘জয় বাংলা’ বলে স্লোগান দেন চিত্রনায়ক জায়েদ খান। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন এই অভিনেতা নিজেই।

জায়েদ বলেন, গণভবনে প্রধানমন্ত্রী আমাদেরকে যথেষ্ট সময় দিয়েছেন। অনেকেই আমাকে ‘টিক্কা খান’ বলে ডেকে হেসেছেন। এসময় চঞ্চল ভাই প্রধানমন্ত্রী ও রেহানা আপাকে ‘সাদা সাদা কালা কালা’ গানটি গেয়ে শুনিয়েছেন। তার গান শেষ হতেই আমি ‘জয় বাংলা’ স্লোগান তুলেছিলাম।

সিনেমার চরিত্র নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আপনার কোনো কথা হয়েছে কি না, এমন প্রশ্নে জায়েদ খান বলেন- সিনেমার প্লট অনুযায়ী ‘টিক্কা খান’ তো খুব গুরুত্বপূর্ণ চরিত্র ছিল না, তাই আমার চরিত্র নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সেভাবে কোনো কথা হয়নি। তবে গণভবনে উপস্থিত সকলেই আমাকে দেখে ‘টিক্কা খান’ বলেই ডেকেছেন।

জানা গেছে, নৈশভোজের সময় প্রধানমন্ত্রী আমন্ত্রিত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের সুস্থতার খোঁজ-খবর নেন। এছাড়া তিনি দেশের বিভিন্ন জেলায় বন্ধ হয়ে যাওয়া সিনেমা হলগুলো সংস্কার ও পুনরায় চালু করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। পরে প্রধানমন্ত্রী চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীদের হাতে স্মারক তুলে দেন।

প্রসঙ্গত, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে নুসরাত ইমরোজ তিশাসহ আরও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শতাধিক অভিনেতা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঢালিউড মেগাস্টার শাকিবপুত্রের জন্মদিন পালন হল যেভাবে

  বিনোদন ডেস্ক: ঢালিউড মেগাস্টার শাকিব খান সম্প্রতি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন। ...