সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / ইসরায়েলকে ফের হামাসের হুমকি

ইসরায়েলকে ফের হামাসের হুমকি

সতর্ক না করে গাজা উপত্যকায় বেসামরিকদের ওপর হামলা চালানো হলে আটক জিম্মিদের হত্যা করা হবে বলে ইসরায়েলকে হুমকি দিয়েছে ফিলিস্তিনের মুক্তিকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। সোমবার এক অডিও বার্তায় এই সতর্কবার্তা দিয়েছে গোষ্ঠীটির অ্যালার্ম উইং। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইসরায়েলের সামাজিক যোগাযোগামাধ্যমে ভাইরাল হওয়া অডিওবার্তাটিতে বলা হয়, ‘আমাদের জনগণকে লক্ষ্য করে যদি আর একটি হামলাও পরিচালিত হয়, সেক্ষেত্রে প্রতিটি হামলার জবাব হিসেবে একজন করে বেসামরিক জিম্মির প্রাণ যাবে।’

হামাসের মুখপাত্র আবু উবাইদা সোমবার হুমকি দিয়ে বলেছেন, সতর্কতা জানানো ছাড়া গাজার প্রত্যেক বেসামরিক বাড়িতে বোমা চালানোর জন্য একজন করে ইসরায়েলির বন্দির মৃত্যুদণ্ড কার্যকর করে তা সম্প্রচার করা হবে।

ইসরায়েলি টেলিভিশন চ্যানেলগুলো জানিয়েছে, হামাসের হামলায় নিহত ইসরায়েলির সংখ্যা বেড়ে ৯০০ জন হয়েছে আর আহত হয়েছে অন্তত ২৬০০ জন; এছাড়া আরও বহু জনকে ধরে নিয়ে বন্দি করে রাখা হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার থেকে শুরু হওয়া ইসরায়েলের আকাশ হামলায় অন্তত ৬৮৭ জন ফিলিস্তিনি নিহত ও ৩৭২৬ জন আহত হয়েছেন।

সম্প্রতি ৭অক্টোবর (শনিবার) গাজা থেকে ইসরায়েলে কয়েক হাজার রকেট নিক্ষেপ করা হলে দেশটির একজন নাগরিক নিহত এবং আরও কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া যায়। এর পরপরই ইসরায়েলের মূল ভূখণ্ডে প্রবেশ করে হামাস বাহিনী।

ফিলিস্তিনি গোষ্ঠী হামাস ইসরায়েলে রকেট হামলার দায় স্বীকার করে বলেছে, তারা ৫ হাজারেরও বেশি রকেট নিক্ষেপ করেছে। হামাসের সামরিক শাখা ইজ্জেদিন আল-কাসাম ব্রিগেড এক বিবৃতিতে বলেছে, আমরা দখলদারিত্বের (ইসরায়েল) সমস্ত অপরাধ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। জবাবদিহি না করে তাদের তাণ্ডব চালানোর সময় শেষ হয়ে গেছে। আমরা সেখানে অপারেশন ঘোষণা করছি। আমরা ২০ মিনিটের হামলায় ৫ হাজারেরও বেশি রকেট নিক্ষেপ করেছি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ যেভাবে পরিচালিত হয়

  স্টাফ রিপোর্টার: ভারত-পাকিস্তান যুদ্ধে ইন্টেলিজেন্স ব্যুরোর ব্যর্থতার পরিচয় দেয়। সেই গোয়েন্দা ...