সর্বশেষ সংবাদ
Home / আন্তর্জাতিক / চীনের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শি জিনপিংকে পুতিনের অভিনন্দন

চীনের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শি জিনপিংকে পুতিনের অভিনন্দন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গণপ্রজাতন্ত্রী চীনের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশটির প্রেসিডেন্ট শি জিন পিংকে অভিনন্দন জানিয়েছেন। ক্রেমলিনের ওয়েবসাইটে প্রকাশিত সংশ্লিষ্ট টেলিগ্রাম থেকে এ কথা জানা গেছে।

রুশ প্রেসিডেন্ট বলেছেন, ‘আপনার নেতৃত্বে চীন আত্মবিশ্বাসের সঙ্গে আর্থ-সামাজিক, বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে, বৈশ্বিক অঙ্গনে তার অবস্থানকে শক্তিশালী এবং আঞ্চলিক ও বৈশ্বিক এজেন্ডার সবচেয়ে গুরুত্বপূর্ণ সমস্যাগুলোর সমাধানে সক্রিয়ভাবে অংশগ্রহণ করছে।’

তিনি আরও বলেছেন, রাশিয়া ও চীনের সম্পর্ক ব্যাপক অংশীদারিত্ব এবং কৌশলগত চেতনায় বিকশিত হচ্ছে। শুভেচ্ছা বার্তায় পুতিন শি’র সুস্বাস্থ্য, কল্যাণ এবং তার সকল সফলতা কামনা করেছেন।

এদিকে বার্তায় পুতিন চীনের ওয়ান বেল্ট ওয়ান রোড ফোরামের বৈঠকের ফাঁকে শি জিন পিংয়ের সঙ্গে বৈঠক করার বিষয়ে আশা প্রকাশ করেছেন। অক্টোবরে অনুষ্ঠিতব্য ওয়ান বেল্ট ওয়ান রোড ফোরামের বৈঠকে যোগ দিতে চীনের আমন্ত্রণ গ্রহণ করার কথাও জানিয়েছেন পুতিন।

ক্রেমলিন মুখপাত্র দিমিত্রি পেসকভ গত ২৬ সেপ্টেম্বর বলেছেন, রুশ প্রেসিডেন্টের চীন সফরের দিনক্ষণ ঠিক করা হয়েছে। তবে তা এখনও ঘোষিত হয়নি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ যেভাবে পরিচালিত হয়

  স্টাফ রিপোর্টার: ভারত-পাকিস্তান যুদ্ধে ইন্টেলিজেন্স ব্যুরোর ব্যর্থতার পরিচয় দেয়। সেই গোয়েন্দা ...