সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / তাহিরপুরে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি নিয়ে জনগোষ্ঠীর ঝুঁকি নিরূপণ বিষয়ক প্রশিক্ষণ

তাহিরপুরে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি নিয়ে জনগোষ্ঠীর ঝুঁকি নিরূপণ বিষয়ক প্রশিক্ষণ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়ন দুর্যোগ ব্যবস্হাপনা কমিটিকে নিয়ে জনগোষ্টির ঝুঁকি নিরুপন (উন্নত স্বাস্হ্য এবং জলবায়ু পরিবর্তন স্হিতিস্হাপকতায় নারী ও কিশোরদের নেতৃত্বের অগ্রগতি) বিষয়ক প্রশিক্ষন কর্মশালা অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টায় ইউনিয়ন পরিষদ হলরুমে ‘এফআইডিভিবি-দিশারী’ প্রকল্পের আয়োজনে ওই প্রশিক্ষন কর্মশালা অনুষ্টিত হয়। শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলী হায়দারের সভাপতিত্বে অনুষ্টিত কর্মশালায় প্রশিক্ষন প্রদান করেন দিশারী প্রকল্পের শ্রীপুর উত্তর ইউনিয়নের ইউনিয়ন মবিলাইজার এনামুল হক।

প্রশিক্ষণ কর্মশালায় ইউনিয়নের আপদ সমূহ চিহ্নিত করে ঝুঁকি নিরূপণ করা হয়। ঝুঁকি সমূহের কারণে কমিউনিটি পর্যায়ে কি কি সমস্যা হয় তার আলোকে স্থায়ীভাবে বাস্তবায়ন যোগ্য তাদের কর্ম পরিকল্পনা প্রণয়ন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদের সচিব আল আমিন, তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আবু জাহান তালুকদার, দিশারী প্রকল্পের শ্রীপুর উত্তর ইউনিয়নের ইউনিয়ন মবিলাইজার জিয়াউল হক, ইউপি সদস্য সাজিনুর মিয়া, শাহাজাহান খন্দকার, শফিকুল ইসলাম, রাশেদ কবির, সাফিল মিয়া, ধন মিয়া, আমির আলী, আবুল কালাম, ইউপি সদস্যা মিনারা বেগম, পারুমা বেগম প্রমুখ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস২০২৪ পালিত

সদর প্রতিনিধি জামালপুর: অদ্য ৫ অক্টোবর ২৪ জামালপুরে আন্তর্জাতিক নদী দিবস ২০২৪ ...