সর্বশেষ সংবাদ
Home / জাতীয় / ঢাকা-১৭ আসনে উপনির্বাচন: যান চলাচলে নিষেধাজ্ঞা

ঢাকা-১৭ আসনে উপনির্বাচন: যান চলাচলে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক : আগামী ১৭ জুলাই ঢাকা-১৭ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে ঘিরে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইতিমধ্যে এ সংক্রান্ত একটি চিঠি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবের কাছে পাঠিয়েছে সংস্থাটি। সোমবার (৩ জুলাই) ইসির উপসচিব মো. আতিয়ার রহমান এই তথ্য জানান।

চিঠিতে বলা হয়েছে, নির্বাচনী তফসিল অনুসারে, আগামী ১৭ জুলাই ঢাকা-১৭ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের জন্য ১৬ জুলাই মধ্যরাত ১২টা থেকে ১৭ জুলাই মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক, বাস, মিনিবাস, মাইক্রোবাস, জিপ, পিক আপ, কার ও ইজিবাইক চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

যানবাহনগুলোর পাশাপাশি ১৫ জুলাই মধ্যরাত ১২টা থেকে ১৮ জুলাই মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এছাড়া নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় ও অন্যান্য বিবেচনায় উল্লিখিত যানবাহন ছাড়াও যে কোনো যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিতে পারবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট ও পর্যবেক্ষকদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা শিথিলযোগ্য। এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক, জরুরি কাজে নিয়োজিত অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না বলে ইসির পক্ষ থেকে জানানো হয়েছে।

তফসিল অনুযায়ী, ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের জন্য মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ছিল ২৫ জুন। প্রতীক বরাদ্দ হয়েছে ২৬ জুন। আগামী ১৭ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে এই আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ হবে।

সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে এই আসনে উপনির্বাচন হতে যাচ্ছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ আজ : আলোচনায় সংস্কার ও নির্বাচনি রোডম্যাপ

  সদরুল আইন: অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস দেশের ...